টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

এমন দুর্নীতি কোথাও দেখা যায়নি, মানুষকে কী জবাব দেব! পার্থ ইস্যুতে মন্তব্য সৌগতর

বাংলা হান্ট ডেস্কঃ একের পর এক দুর্নীতি মামলা ঘিরে অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। একদিকে যেমন এসএসসি এবং প্রাথমিক টেটের মতো নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় কোণঠাসা শাসক দল, আবার অপরদিকে কয়লা এবং গরু পাচার কাণ্ডে তদন্তের জাল ক্রমশ গুটিয়ে চলেছে তদন্তকারী সংস্থা। এর মাঝেই এবার এসএসসি (SSC) কাণ্ডে যুক্ত পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ইস্যুতে বিস্ফোরক মন্তব্য করে বসলেন তৃণমূল সাংসদ সৌগত রায় (Sougata Roy)। তাঁর দাবি, “এমন দুর্নীতি দেশে বিশেষ দেখা যায়নি। লোকের কাছে কি জবাব দেব?”

উল্লেখ্য, সম্প্রতি স্কুল সার্ভিস কমিশন সংক্রান্ত দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয় পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়কে। অর্পিতার ফ্ল্যাট থেকে ৫০ কোটি নগদ অর্থ এবং একাধিক সোনা গয়না মেলায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে সর্বত্র। পরবর্তীতে ইডি এবং জেল হেফাজতের পাশাপাশি বর্তমানে সিবিআই হেফাজতে রয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য, এই ঘটনায় অস্বস্তি ক্রমাগত বেড়ে চলেছে তৃণমূল কংগ্রেসের। নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় শাসক দলকে কোণঠাসা করতে মরিয়া বিরোধী দলগুলি। এক্ষেত্রে গরু পাচার মামলায় গ্রেফতার হওয়া অনুব্রত মণ্ডলের প্রশংসা করলেও অপরদিকে পার্থ ইস্যুতে তাঁর বিরুদ্ধে একের পর এক কটাক্ষ ছুড়ে দিতে দেখা গিয়েছে শাসক নেতা মন্ত্রীদের।

সেই ধারা বজায় রেখে সৌগত রায় বলেন, “পার্থ চট্টোপাধ্যায়ের জন্য দলকে অস্বস্তির মুখোমুখি হতে হচ্ছে। এমন দুর্নীতি আগে বিশেষ দেখা যায়নি। লালু প্রসাদ যাদবের জেল হলেও সেক্ষেত্রে টাকা উদ্ধার করা যায়নি। অপরদিকে অন্যান্য ক্ষেত্রে টাকার অঙ্ক কম। ৫০ কোটির ছবি যদি না দেখতাম, তাহলে কখনোই বিশ্বাস হত না।” তৃণমূল সাংসদ আরো বলেন, “লোকের কাছে কি জবাব দেব? এটা লজ্জার।”

গতকাল একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে সৌগত রায়ের সুরেই তৃণমূল কংগ্রেস মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন “তৃণমূলে যেমন কিছু মানুষ রয়েছে, যারা চুরি করেছে। আবার এমন অনেক মানুষ রয়েছেন, যারা ভালো কাজও করছেন। আমাদের মুখ্যমন্ত্রী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় বলে দিয়েছেন যে, কেউ যদি চুরি করে এবং ধরা পড়ে, তাহলে তাকে কোর্ট থেকে পরিষ্কার হয়ে আসতে হবে। কোর্ট থেকে নিঃশর্তভাবে ছাড়া না পেলে দল থেকে তাকে গ্রহণ করা হবে না।”

Related Articles