টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

লক্ষ্মীর পদত্যাগের পরেই বেসুরো হাওড়ার দাপুটে তৃণমূল নেতা

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল মন্ত্রীসভা থেকে পদত্যাগ করেছেন রাজ্যের ক্রীড়া মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা। পদত্যাগ করার পরেই ঘনিষ্ঠ মহলে সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেছিলেন, মন্ত্রী হলেও আমার কাছে কোনও প্রশাসনিক ক্ষমতা ছিল না। গত সাড়ে চার বছরে আমার কাছে একটিও ফাইল পাঠানো হয় নি। লক্ষ্মীরতন শুক্লার এহেন অভিযোগের পর অস্বস্তিতে পড়েছে তৃণমূল (All India Trinamool Congress)। আর এবার তৃণমূলকে আবারও সঙ্কটে ফেললেন হাওড়া জেলার এক দাপুটে নেতা।

তৃণমূল বিধায়ক বৈশালী ডালমিয়ার সুরে সুরে মিলিয়ে হাওড়ার প্রাক্তন মেয়র তথা দাপুটে তৃণমূল নেতা রথীন চক্রবর্তী বলেন, ‘তৃণমূল একটু একটু করে শেষ হয়ে যাচ্ছে।” বুধবার রথীন বাবু বলেন, ‘এখানে কোনওভাবে আর কাজ করা যাবে না, এটাই বারবার মনে হচ্ছে আমার। কয়েকজন নেতা নিজের মতো করে দল চালাচ্ছে, তাঁদের কাজ দলকে দুর্বল করা। এদের হাজার হাজার দোষ আছে, সেগুলো না দেখে অন্যের দোষ খুঁজে বেড়াচ্ছে।”

image 2021 01 06 151408 Bangla Hunt Bengali News

রথীন বাবু বৈশালী ডালমিয়ার ‘কিছু মানুষ উইপোকার মতো দলটাকে নষ্ট করছে” বয়ানকে সমর্থন করে বলেন, ‘কিছু মানুষের জন্য দলটা শেষ হয়ে যাচ্ছে।” তিনি অভিযোগ করে বলেন, বিগত ১০ বছরে হাওড়ার কোনও উন্নতি হয়নি। হাওড়াবাসী সবকিছু থেকেই বঞ্চিত। রাজ্য নেতৃত্বকে এই নিয়ে জানালেও কোনও কাজ হয়নি।” তিনি বলেন, রাজ্য নেতৃত্ব পাথর, ওদের জানানো আর দেওয়ালকে জানানো সমান।

জানিয়ে রাখি, রাজ্যের বিধানসভা ভোটের দামামা বাজতেই তৃণমূল নেতাদের মধ্যে বিক্ষোভের সুর দেখা গিয়েছে। একে একে তৃণমূল নেতা, বিধায়করা দল ছেড়ে বিধানসভা ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে চরম অস্বস্তিতে ফেলে দিয়েছেন। এমাসের শেষের দিকে আবারও রাজ্য সফরে আসছেন অমিত শাহ, তিনি হাওড়ায় একটি জনসভাও করবেন। আর সেদিন হাওড়া থেকে একঝাঁক তৃণমূল নেতা বিজেপিতে যোগ দিতে পারেন বলে খবর।

Back to top button