টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

মমতা ব্যানার্জীর সাথে দেখা না হওয়ায় ধর্নায় বসলেন তৃণমূল নেত্রী, টেনে হিঁচড়ে সরাল পুলিশ

বাংলাহান্ট ডেস্কঃ সম্প্রতি উত্তরবঙ্গ সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। আসন্ন নির্বাচনকে টার্গেট করে জান প্রাণ লড়িয়ে দিচ্ছে তৃণমূল। উত্তরবঙ্গকে সম্পূর্ণরূপে নিজের আয়ত্তে রাখতে, সেখানে গিয়ে উত্তরকন্যার আয়োজন করে বাংলার শাসক দল।

সবকিছু ঠিকঠাকই চলছিল। কিন্তু আচমকাই এক তৃণমূল নেত্রীর আচরণ রনে ভঙ্গ দেয়। তৃণমূল নেত্রী হয়েও মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য উত্তরকন্যার সামনে ধর্নায় বসলেন এক তৃণমূল নেত্রী। তাঁর দাবি, চাকরির আবেদন করেও, তিনি এখনও অবধি তা পাননি। সেই কারণেই তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান।

মেলেনি চাকরি
আলিপুরদুয়ারের বাসিন্দা উমা গোস্বামী (Uma Goswami) একজন তৃণমূল নেত্রী। তিনি গ্রন্থাগার বিভাগে চাকরির জন্য আবেদন করেছিলেন দীর্ঘদিন আগেই। বর্তমানে তাঁর অভিযোগ, বহুদিন আগে গ্রন্থাগার বিভাগে চাকরির আবেদন করলেও, এখনও অবধি সেই চাকরির কোন খোঁজ আসেনি। আবেদন করেও, কোন লাভ হয়নি তার। তাই এই চাকরির বিষয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান তিনি।

ধর্নায় বসেন তৃণমূল নেত্রী
নিরুপায় হয়ে উমা গোস্বামী মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য মঙ্গলবার উত্তরকন্যার সামনে যান। তাঁর অভিযোগ শুনে সেখান থেকে তাকে তৎক্ষণাৎ সরিয়ে দেন নিরাপত্তা কর্মীরা। কিন্তু কাজ না হওয়ায়, আবারও বুধবার সেখানে যান তিনি। এবার আর কোন কথা নয়, সরাসরি উত্তরকন্যার সামনে ধর্নায় বসেন ওই তৃণমূল নেত্রী। তিনি জানান, নিয়ম মেনেও যখন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা হল না, তাই অগত্যা এই পথ বাছতে হল।

মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের কারণে ধর্নায় বসা ওই তৃণমূল নেত্রীকে অনেক করে সেখান থেকে সরে যাওয়ার জন্য বোঝান NJP থানার পুলিশ। কিন্তু কোন কিছুর বিনিময়েই তিনি সেখান সরতে চান না। পরবর্তীতে তাঁর আবেদন মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়ে তাকে টেনে হিঁচড়ে সেখান থেকে বের করে দেওয়া হয়।

Back to top button