টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

প্রয়োজনের সময়েও খোঁজ মিলছে না ৪ বছর ধরে নিখোঁজ অ্যাম্বুলেন্সের, লোপাট করার অভিযোগ তৃণমূল পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে

বাংলাহান্ট ডেস্কঃ বাংলার (West bengal) বুকে প্রতিদিনই কোন না কোন প্রান্ত থেকে তৃণমূল (All India Trinamool Congress) নেতাদের বিরুদ্ধে অভিযোগ উঠেই আসছে। কখনও রেশন কেলেঙ্কারি, তো আবার কখনও কাটামানি নেওয়া অভিযোগ। এবার অভিযোগ উঠল গোটা অ্যাম্বুলেন্স (Ambulance) লোপাটের। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।

অ্যাম্বুলেন্স বিভ্রাট
শাসন দাদপুর পঞ্চায়েতের তৃণমূল সদস্য নাজিমুল হক ওরফে হানিফের নামে উঠেছে এই অ্যাম্বুলেন্স না মেলার অভিযোগ। নিজের সাংসদ তহবিলের টাকা দিয়ে ২০১০ সালে বসিরহাট লোকসভা কেন্দ্রের তৎকালীন তৃণমূল সাংসদ হাজি নুরুল ইসলাম এলাকাবাসীর সুবিধার্থে একটি অ্যাম্বুলেন্স কিনে দাদপুর পঞ্চায়েতের তেঘরিয়া পল্লি প্রভাত সংঘকে দান করেছিলেন।

মিলছে না অ্যাম্বুলেন্স
২০১৬ সাল পর্যন্ত ওই অ্যাম্বুলেন্স ব্যবহার করা গেলেও, তারপর তৃণমূলের পঞ্চায়েত সদস্য নাজিমুল হককে এর দায়িত্ব দেওয়া হলে, তা আর খুঁজে পাওয়া যায় না। বিগত ৪ বছর ধরে অ্যাম্বুলেন্সটি উধাও হয়ে যায়। বর্তমানে করোনা সংকটের মধ্যে অ্যাম্বুলেন্স জরুরী হয়ে পড়ায়, আবারও সেই অ্যাম্বুলেন্সের খোঁজ শুরু হয়েছে। নাজিমুল হককে বারবার জিজ্ঞাসা করেও, কোন সদুত্তর না পেয়ে তারা শাসন থানায় অভিযোগ জানায়।

থানায় অভিযোগ করা হয়
ক্লাবের তৎকালীন সভাপতি ইমদাদুল হকের অভিযোগ, ‘২০১৬ সালের পর থেকে ওই অ্যাম্বুলেন্সের দায়িত্ব নাজিমুল হককে দেওয়ার পর থেকে গাড়িটিকে আর দেখা যায়নি। এবিষয়ে অঞ্চল ও ব্লক তৃণমূল নেতৃত্বের কাছে অভিযোগ জানিয়েও, কোন লাভ হয়নি। কিন্তু বর্তমানে করোনা সংকটের মধ্যে এলাকাবাসী চরম বিপাকে পড়ায়, আমরা বাধ্য হয়ে থানায় অভিযোগ করি’।

অভিযোগ অস্বীকার করলেন নাজিমুল হক
নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ নস্মাত করে দিয়ে তৃণমূলের পঞ্চায়েত সদস্য নাজিমুল হক জানিয়েছেন, ‘আমার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ আনা হচ্ছে। প্রায় ৩ বছর আগে বহরমপুরে একটি দুর্ঘটনা ঘটায় ওখানকারই একটি গ্যারেজে মেরামতের জন্য রয়েছে অ্যাম্বুলেন্সটি। তবে চেষ্টা করবে, যাতে দ্রুত সেটিকে ঠিক করে আনা যায়’।

Back to top button
Close