fbpx
কলকাতাটাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

JNU র পাশে দাঁড়াতে দীনেশ ত্রিবেদীর নেতৃত্বে দিল্লী যাচ্ছে তৃণমূল কংগ্রেসের একটি দল – টুইট মমতার

গতকাল JNU তে তাণ্ডব চালিয়েছে বিজেপির ছাত্র সংগঠন এবিভিপি। এই ঘটনায় নিন্দার ঝড় উঠেছে বিভিন্ন মহলে। এরই প্রতিবাদে আক্রান্তদের পাশে দাঁড়াতে মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায় দিল্লীতে দীনেশ ত্রিবেদীর নেতৃত্বে একদল কর্মীকে পাঠাচ্ছেন। শুধু JNU বিশ্ববিদ্যালয়ই নয় শাহিনবাগ এর পাশে আছে তৃনমূল কংগ্রেস এই বার্তাই পৌঁছে দেওয়া হবে তাদের কাছে।

রবিবার সন্ধ্যের কিছু পরে বিজেপির একদল মুখোশধারী দল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে আক্রমন করে পড়ুয়াদের। সেইসময় ছাত্রছাত্রীরা এনআরসির বিপক্ষে বিক্ষোভ করছিল বলে খবর। গুণ্ডাদের মারে মাথা ফেটে যায় ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষের।এছাড়াও বেশ কয়েকজন ছাত্রছাত্রী আহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কিছু অধ্যাপকও। ঐশী কে আশঙ্কাজনক অবস্থায় এইমসের ট্রমা কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য তিনি দুর্গাপুরের বাসিন্দা।

এদিন মুখ্যমন্ত্রী টুইট করে বলেন “ JNU তে পড়ুয়াদের এবং শিক্ষকদের ওপর হামলার ঘটনায় তীব্র ধিক্কার জানাচ্ছি। এটা আমাদের গনতন্ত্রের লজ্জা। JNU ও শাহিনবাগের পাশে দাঁড়াতে তৃনমূলের প্রতিনিধি দল খুব শীগগির দিল্লি যাচ্ছে। দলের নেতৃত্বে থাকবেন দীনেশ ত্রিবেদী।“ দীনেশ ত্রিবেদী ছাড়াও পার্থ চট্টোপাধ্যায় ও অভিষেক ব্যানার্জি যেতে পারেন বলে তৃণমূল সূত্রে খবর।

JNU এর এই ঘটনা এনআরসি বিরোধী আন্দোলন কে অন্য মাত্রা দিল । এভাবে তাদের আন্দোলনকে দমানো যাবেনা বলে ছাত্রছাত্রী জানিয়েছেন। এই ঘটনার প্রতিবাদে  যাদবপুর, জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়গুলির ছাত্রছাত্রীরা  আন্দোলন আরও জোরদার করার হুমকি দিয়েছেন। এছাড়া  দিল্লি  যাবার পাশাপাশি তারা বিভিন্ন জায়গায় প্রতিবাদ মিছিলও করবে বলে তৃণমূল সূত্রে খবর।

 

Back to top button
Close
Close