টাইমলাইনভারত

যৌতুকে পাইনি ৫ লক্ষ টাকা, আক্রোশে বিবিকে তিন তালাক দিল স্বামী

তিন তালাকের মতো ঘটনা আটকানোর জন্য সরকার আইন তৈরি করলেও এখনও অবধি আইনের তেমন প্রভাব দেখা যাচ্ছে না। অর্থাৎ আইনের ভয় নিন্ম মানসিকতার লোকজনের মধ্যে ফেলতে সক্ষম হচ্ছে না। তাজা সংবাদ উত্তরপ্রদেশের আমেঠি থেকে সামনে আসছে যেখানে দাবি করা পন না পাওয়ার আক্রোশে এক ব্যাক্তি নিজের বিবিকে তিন তালাক তালাক দিয়েছে। মহিলা অভিযোগ তুলেছেন যে পুলিশ তার স্বামীর উপর কোনো কড়া পদক্ষেপ গ্রহণ করছেন না।

ঘটনা জগদীশপুর এলাকার এক গ্রামের। যেখানে সাবরিন বানোর বিয়ে গ্রামের মহম্মদ আলমের সাথে হয়েছিল। সাবরিন জানিয়েছেন যে তাদের নিকাহ ২০১৭ সালে হয়েছিল। ২ মাস অবধি তাদের সম্পর্ক ঠিক ছিল। কিন্তু তারপর থেকে মহম্মদ আলম ৫ লক্ষ টাকার জন্য তার উপর অত্যাচার করতে শুরু করে। আলম লাগাতার ৩ তালাক দেওয়ার হুমকি দিত।

সাবরিন অভিযোগ করেছেন যে একদিন তার স্বামী মহম্মদ আলম তার উপর কেরোসিন ঢেলে আগুন জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করেছিল। সাবরিন অভিযোগ তুলেছেন যে পুলিশ এই ঘটনায় টাকা খেয়ে চুপ করে গেছে এবং কোনো তদন্ত করছে না। পুলিশ তদন্ত করার আস্বাশন দিয়েছে কিন্ত কোনো কাজ হয়নি বলে অভিযোগ সাবরিনের।

সাবরিনের মা বলেছেন, আমাদের মেয়েকে ফোনে ম্যাসেজ করে তিন তালাক দেওয়া হয়েছে। আমাদের ন্যায় চাই। আমরা খুবই চিন্তায় আছি, কোনোরকম সাহায্য আমাদের করা হচ্ছে না। অন্যদিকে পুলিশের তরফে বলা হয়েছে, মামলার খতিয়ে দেখা হচ্ছে এবং মামলা দায়ের করে তদন্ত করা হচ্ছে।

Back to top button