টাইমলাইনভারতরাজনীতি

তৃণমূল নয়, রাহুল-প্রিয়াঙ্কার হাত ধরে কংগ্রেসে যোগ দিলেন ত্রিপুরার দুই বিজেপি বিধায়ক

বাংলা হান্ট ডেস্কঃ বহুদিন ধরেই জল্পনা চলছিল যে, ত্রিপুরার বিজেপি বিধায়ক সুদীপ রায় বর্মণ গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলে যোগ দিতে পারেন। এমনকি মুকুল রায়ের সঙ্গে এই নিয়ে কথাও হয়েছিল বলে খবর রটেছিল। কিন্তু শেষ পর্যন্ত তা হল না। গতকাল বিধায়ক পদ ও বিজেপির সদস্যপদ থেকে পদত্যাগ করা ত্রিপুরার দুই বিধায়ক সুদীপ রায় বর্মণ ও আশিস সাহা এদিন দিল্লিতে গিয়ে প্রিয়াঙ্কা, রাহুল গান্ধীর উপস্থিতে কংগ্রেসে যোগ দিলেন।

সোমবার সমস্ত পদ থেকে পদত্যাগ করা ত্রিপুরার দুই বিধায়ক মঙ্গলবার সকালে রাহুল গান্ধীর বাসভবনে গিয়ে কংগ্রেসে নাম লেখান। কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী ও কংগ্রেসের মহাসচিব প্রিয়াঙ্কা গান্ধী দুই বিক্ষুব্ধ বিধায়ককে কংগ্রেসের স্বাগত জানান।

কংগ্রেসের যোগ দেওয়ার পর সুদীপবাবু বলেন, ত্রিপুরা বিজেপির অনেক বিধায়কই এখন দলত্যাগ করা জন্য তৈরি রয়েছে। সবাই সঠিক সময়ের অপেক্ষা করছেন। সময় আসলেই সবাই একসঙ্গে দল ছাড়বেন। উল্লেখ্য, একুশের নির্বাচনে বাংলায় বিশাল জয়লাভের পর প্রতিবেশী রাজ্য ত্রিপুরাকে পাখির চোখ করে ঝাঁপিয়ে পড়েছিল তৃণমূল কংগ্রেস।

আর সেই কারণেই বিজেপির বিক্ষুব্ধ বিধায়ক সুদীপ রায় বর্মণদের তৃণমূলে যোগ দেওয়া নিয়ে জল্পনা চলছিল। কিন্তু সুদীপবাবুরা তৃণমূল আর বিজেপি দুই দলকে ঝটকা দিয়ে সরাসরি কংগ্রেসে গিয়ে নাম লেখান। এই যোগদানের ফলে একদিকে যেমন বিজেপির শক্তি খর্ব হল। তেমনই তেইশের নির্বাচনের আগে নতুন করে অক্সিজেন পেল কংগ্রেস।

Related Articles

Back to top button