টাইমলাইনআন্তর্জাতিক

‘মার্চ টু সেভ অ্যামেরিকা’ ব্যানার নিয়ে রাস্তায় নামলেন ট্রাম্প সমর্থকরা

বাংলাহান্ট ডেস্কঃ ২০২০ সালের শেষের দিকে আমেরিকায় (america) রাষ্ট্রপতি নির্বাচন হয়। নির্বাচনে প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে (donald trump) বিপুল ভোটে হারিয়ে মার্কিন মুলুকের নব রাষ্ট্রপতি হিসাবে নির্বাচিত হন জো বিডেন (joe biden)। এরপর থেকেই ঘটে যত বিপত্তি।

নির্বাচনে রাষ্ট্রপতি পদ খুইয়ে কোনভাবেই তা মেনে নিতে পারছেন না ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনের ফল ঘোষণার পর থেকে নানাভাবে প্রতিবাদ, বিক্ষোভ প্রদর্শন করেছেন তিনি। এমনকি এই ফলাফলকে চ্যালেঞ্জ করে একাধিক মামলাও করেছেন প্রাক্তন রাষ্ট্রপতি। কিছুতেই হোয়াই হাউসের দখলদারি ছেড়ে দিতে চাননি বিডেনের হাতে।

AP 20140707233728 Bangla Hunt Bengali News

মাঝে বেশ কিছুদিন এই বিষয়ে সেভাবে উত্তেজনার পারদ না চড়ায়, একরকম মনে করা হয়েছিল ট্রাম্প বুঝি এবার শান্ত হয়েছেন। নিজের ভুল বুঝতে পেরে, ফলাফলকে সম্মান জানিয়ে হোয়াইট হাউস ছেড়ে দেবেন। কিন্তু ঠিক তাঁর উল্টোটাই ঘটল।

‘মার্চ টু সেভ অ্যামেরিকা’ ব্যানার নিয়ে মার্কিন মুলুকের বিভিন্ন প্রান্ত থেকে বিদায়ী রাষ্ট্রপতি রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা সকলে একজোট হয়েছেন রাজধানী ওয়াশিংটন ডিসিতে। সুপ্রিম কোর্টের সামনে জড়ো হয়ে তারা ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন জানিয়ে ‘মার্চ টু সেভ অ্যামেরিকা’ ব্যানার নিয়ে প্রতিবাদী বিক্ষোভ দেখাতে থাকেন।

পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ায় ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়। টিয়ার গ্যাস ছুঁড়তে থাকে বিক্ষোভকারীদের উদ্দেশ্য করে। আহতও হয়েছেন বেশ কয়েকজন। এমনকি প্রায় ৬ জনকে গ্রেপ্তারও করা হয়েছে। এদিকে আবার শোনা গিয়েছে, সমর্থকদের আয়োজিত কোন এক বিক্ষোভ প্রদর্শিত সভায় উপস্থিত থাকবেন স্বয়ং ডোনাল্ড ট্রাম্প।

Back to top button