আন্তর্জাতিকটাইমলাইন

সিরিয়ায় কন্টেনারে লুকিয়ে থাকা ISIS প্রধান বাগদাদীর বোনকে গ্রেফতার করল সেনা

বাংলা হান্ট ডেস্কঃ ISIS এর জঙ্গি আবু বকর আল বাগদাদীকে খতম করার পর, এবার সুরক্ষা এজেন্সির নজর বাগদাদীর পরিবারের মানুষের উপর। আর সেই ক্রমেই বাগদাদী এর বোনকে উত্তর সিরিয়া থেকে গ্রেফতার করা হয়েছে। তুর্কির সেনা উত্তর সিরিয়ার আজাজ শহর থেকে বাগদাদীর বোন রশমিয়া আবেদকে তল্লাশির সময় গ্রেফতার করার দাবি করেছে। তল্লাশির সময় বাগদাদীর বোন একটি কন্টেনারে লুকিয়ে ছিল।

সংবাদ সংস্থা রয়টার্স অনুযায়ী, তুরস্কের এক বরিষ্ঠ আধিকারিক জানিয়েছে যে, তল্লাশির সময় বাগদাদীর বোন, তাঁর স্বামী আর তাঁর বৌমাকে গ্রেফতার করেছে। তুর্কির এজেন্সি এদের কাছে এখন জিজ্ঞাসাবাদ চালাচ্ছে। ওই আধিকারিক জানান যে, রশমিয়া অবেদকে আজাজ শহরে তল্লাশি চালানোর সময় গ্রেফতার করা হয়। আধিকারিক জানান যে, ওর কাছে জিজ্ঞাসাবাদ চালিয়ে ISIS নিয়ে আরও তথ্য জানিতে পারব আমরা।

এর আগে ২৭ অক্টোবর আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ISIS প্রধান আবু বকর আল বাগদাদীকে একটি অভিযানে খতম করার দাবি করেন। ট্রাম্প বলেন, ইডলিবে আমেরিকার ডেলটা ফোর্স একটি অভিযানে বাগদাদীকে খতম করেছে। অপারেশনের সময় বাগদাদী একটি বাড়িতে লুকিয়ে ছিল। যখন আমেরিকার সেনা ওর উপর হামলা করে, তখন সে তাঁর তিন সন্তানের সাথে একটি সুরঙ্গের দিকে পালাতে শুরু করে। আমেরিকার সেনা আর আমেরিকার আর্মির কুকুর কিছুক্ষণ বাগদাদীর পিছু নেয়, এরপর সুরঙ্গে ঢুকে বাগদাদী নিজেকে বোমা দিয়ে উড়িয়ে নেয়।

Back to top button