ক্রিকেটখেলাটাইমলাইন

এক ওভারে ৩১ রান করে ২০ বছর আগের রেকর্ড ভেঙে দিলেন শ্রেয়স আইয়ার-ঋষভ পন্থ জুটি।

1999 সালে ভারতীয় ব্যাটসম্যান শচীন তেন্ডুলকার এবং অজয় জাদেজা হায়দ্রাবাদে নিউজিল্যান্ডের বোলার ক্রিস ড্রামের এক ওভারে 28 রান নিয়েছিলেন। সেই ম্যাচেও দুর্দান্ত রান তুলেছিল ভারতীয় দল, মাত্র 2 উইকেট হারিয়ে 376 রান তুলেছিল ভারত। এতদিন পর্যন্ত এক ওভারে এটাই ছিল ভারতের রেকর্ড রান। সেই 20 বছর আগের রেকর্ড এতদিন পর্যন্ত অক্ষত ছিল। অবশেষে সেই রেকর্ড ভাঙ্গল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে বিশাখাপত্তনমে দ্বিতীয় একদিনের ম্যাচে সেই রেকর্ড ভেঙ্গে দিলেন দুই তরুণ ভারতীয় ব্যাটসম্যান ঋষভ পন্থ এবং শ্রেয়স আইয়ার।

ভারতীয় ইনিংসের 47 তম ওভারে ক্যারিবিয়ান বোলার রস্টন চেজ বল করতে এলে তার সেই ওভারে 31 রান তুলে নেয় ঋষভ পন্থ এবং শ্রেয়স আইয়ার জুটি।

47 তম ওভারে রেজের করা প্রথম বলটি নো’বল হয় কিন্তু সেই বলে মাত্র এক রান হয়। তারপর ফ্রি’হিট পেলেও সেই বল থেকেও আসে মাত্র এক রান। নো’বল সহ প্রথম দুটি বলে এক রান হলেও তার পরের পাঁচটি বলে আর রেহাই পেলেন না রস্টন চেজ। পরের পাঁচটি বলে ঝড় তুললেন শ্রেয়স আইয়ার। পরপর বাউন্ডারি এবং ওয়ার বাউন্ডারির ঝড় উঠলো। তার পরের পাঁচটি বলে রান হয় 6, 6, 4, 6 ও 6 ওভার শেষে মোট রান হয় 31। আর এটাই হল ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে ভারতের করা এক ওভারে সর্বোচ্চ রান।

Back to top button