টাইমলাইনভারত

ভেঙ্কাইইয়া নাইডুর অ্যাকাউন্টে ব্লু টিক ফেরত দিল টুইটার, কেন সরানো হয়েছিল উঠে এল কারণ

বাংলা হান্ট ডেস্কঃ মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম টুইটার ভারতের উপরাষ্ট্রপতি এম. ভেঙ্কাইয়া নাইডুর (Venkaiah Naidu) ব্যক্তিগত অ্যাকাউন্টকে ফের ব্লু টিক (Twitter Blue Tick) করে দিয়েছে। যদিও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের প্রাক্তন সরকার্যবাহ ভাইয়াজি জোশি, প্রাক্তন সহ সরকার্যবাহ সুরেশ সোনি আর অরুণ কুমারের অ্যাকাউন্টে ব্লু টিক ফেরত দেয়নি।

এর আগে উপরাষ্ট্রপতির কার্যালয়ের তরফ থেকে বলা হয়েছিল যে, নাইডুর টুইটার অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে দেওয়া হয়েছে। যদিও, উপরাষ্ট্রপতি কার্যালয়ের আধিকারিক টুইটার হ্যান্ডেলে ব্লু টিক ছিল। সুত্র অনুযায়ী, উপরাষ্ট্রপতির ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে ব্লু টিক হটানোর পর আইটি মন্ত্রক ক্ষোভ প্রকাশ করেছে। সুত্র জানায়, দেশের উপরাষ্ট্রপতির অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরানো টুইটারে ষড়যন্ত্রের অংশ। টুইটার এটাই দেখতে চায় যে, ভারত কত সহ্য করতে পারে।

প্রাপ্ত খবর অনুযায়ী, টুইটারে উপরাষ্ট্রপতি অ্যাক্টিভ নয় বলে টুইটার তাঁর অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে দিয়েছিল। উপরাষ্ট্রপটি কার্যালয়ের এক আধিকারিক জানান, ‘ভেঙ্কাইয়া নাইডুর ব্যক্তিগত অ্যাকাউন্ট ছয়মাস ধরে নিষ্ক্রিয় ছিল, আর এরপর ব্লু টিক সরিয়ে দেওয়া হয়।” আরেকদিকে, ভারতীয় জনতা পার্টির মুম্বাইয়ের মুখপাত্র সুরেশ নখুয়া এই ঘটনার তীব্র নিন্দা করে টুইটারকে একহাতে নিয়েছেন। তিনি জানিয়েছেন, এটা ভারতীয় সংবিধানের হামলা।

Related Articles

Back to top button