fbpx
টাইমলাইনভারত

হিন্দুদের দোকান থেকে কেনাকাটা করার অপরাধে মুসলিম মহিলাদের চরম হেনস্থা! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ কর্ণাটকের (Karnataka) দাভাংরে (Davangere) জেলা থেকে এক চাঞ্চল্যকর ঘটনা সামনে এসেছে। সেখানে কট্টরপন্থীরা হিন্দুর দোকান থেকে ঈদের পোশাক কেনার জন্য দুই মুসলিম মহিলাকে রীতিমত হুমকি দিয়েছে।

এই ঘটনার অনেক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ওই ভিডিওতে হিন্দুর দোকান থেকে সামগ্রী কেনার জন্য মুসলিম মহিলাদের গালিগালাজ করতে দেখা যায় কট্টরপন্থীদের। মুসলিম মহিলাদের অপরাধ ছিল, তাঁরা হিন্দুদের দোকান থেকে সামগ্রী কিনেছে, আর সেই কারণে তাদের রাস্তায় দাঁড় করিয়ে গালিগালাজ থেকে শুরু করে হুমকিও দেয় কট্টরপন্থীরা। এই ভিডিও সামনে আসার পর দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নিয়ে উঠছে নানান প্রশ্ন।

ওই ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে যে, রমজানের পবিত্র মাসে হিন্দু মালিক পরিচালিত একটি পোশাকের দোকান থেকে দুই মহিলা জামা-কাপড় কিনে বের হচ্ছে। সম্ভবত এই কেনাকাটা ঈদের জন্য। আর তখনই একদল কট্টরপন্থীরা ওই মহিলাদের ঘিরে ফেলে। চারিদিক থেকে আটকে তাদের রীতিমত হুমকি এবং গালিগালাজ করা হয়।

আপনাদের জানিয়ে দিই, করোনার মধ্যে দেশের চারিদিক থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হওয়ার চিত্র দেখা গেছে। আর এই কাজ শুরু হয়েছে তাবলীগ জামাতের অনুষ্ঠান নিয়ে। মরকজের এই অনুষ্ঠানের পর দেশের বিভিন্ন জায়গায় মুসলিম সবজি বিক্রেতাদের হিন্দু এলাকায় ঢুকতে বারণ করা হয়েছে। আর সেই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। আর এবার এই ভিডিও ফের প্রশ্নের মুখে ফেলে দিচ্ছে দেশের সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধকে।

 

Back to top button
Close
Close