ক্রিকেটখেলাটাইমলাইন

আজ সিরিজ নির্ণায়ক ম্যাচে নামার আগে ভারতের চিন্তা দুই ওপেনারের চোট।

ভারত বনাম অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজের আজ শেষ তথা নির্ণায়ক ম্যাচ। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে ব্যাঙ্গালোরের চেন্নাস্বামী ক্রিকেট স্টেডিয়ামে। এই তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচটি জিতে সিরিজে 1-0 তে এগিয়ে যায় অজিরা আর তারপরে দ্বিতীয় ম্যাচে দারুণ ভাবে প্রত্যাবর্তন করে ভারতীয় দল এবং দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরায় ভারত। আর সেই কারণেই সিরিজের প্রথম দুটি ম্যাচ দুই দলই একটা করে জেতার কারণে আজ সিরিজের তৃতীয় ম্যাচটি হতে চলেছে নির্ণায়ক ম্যাচ। আর এই ম্যাচ জিততে মরিয়া বিরাট ব্রিগেড। কারণ ঘরের মাঠে কোন ভাবেই অস্ট্রেলিয়াকে জমি ছাড়তে নারাজ বিরাট বাহিনী।

তবে সিরিজের শেষ তথা নির্ণায়ক ম্যাচে চিন্তার ভাঁজ ভারত অধিনায়ক বিরাট কোহলির কপালে। কারণ সিরিজের দ্বিতীয় ম্যাচে খেলার সময় চোট পান ফর্মে থাকা ভারতের দুই ওপেনার। আর ভারতের দুই ওপেনার শিখর ধাওয়ান এবং রোহিত শর্মার চোটের কারণে শেষ ম্যাচে অনিশ্চিত দুই ওপেনার। আর একসাথে দুই ওপেনার চোট পাওয়ার কারনে স্বাভাবিক ভাবেই চিন্তা ভারতীয় শিবিরে। অপরদিকে এই সিরিজে দারুন ছন্দে রয়েছে অস্ট্রেলিয়ার টপ অর্ডার। প্রত্যেক ম্যাচেই রান পাচ্ছেন ওয়ার্নার, ফিঞ্চ, স্মিথরা।

তবে এই সবের মধ্যেও ভারত অধিনায়ক বিরাট কোহলি কে স্বস্তিতে রাখছে ভারতীয় পেসারদের ফর্মে ফেরা। চোট সরিয়ে দীর্ঘদিন পর এই অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে ফিরেছেন ভারতীয় তারকা পেসার জাসস্প্রীত বুমরাহ। কিন্তু সিরিজের প্রথম ম্যাচে সেই ভাবে চেনা ছন্দে পাওয়া যায়নি তাকে তবে দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন বুমরাহ, বুমরাহ কে পাওয়া গিয়েছে সেই পুরোনো ছন্দে। অপরদিকে দুর্দান্ত ফর্মে রয়েছেন মহম্মদ সামিও আর এই সব কিছুকে ছাড়িয়ে বিরাটের এই মুহূর্তে সব থেকে বড় ম্যাচ উইন অস্ত্র হচ্ছেন কে এল রাহুল, যিনি রয়েছেন দারুন ছন্দে। যেকোন পজিশনে অনায়াসে ব্যাটিং করে চলেছেন রাহুল, এর সাথে দুর্দান্ত কিপিং। সব মিলিয়ে বলা যায় ব্যাঙ্গালুরুর চেন্নাস্বামী স্টেডিয়ামে সিরিজের শেষ তথা নির্ণায়ক ম্যাচটি হতে চলেছে হাড্ডাহাড্ডি। আজ দুপুর 1:30 থেকে শুরু হবে এই ম্যাচ।

Back to top button
Close