টাইমলাইনভারত

অমরনাথ যাত্রায় হামলার ছক কষেছিল পাকিস্তানি জঙ্গিরা, পুলিশের এনকাউন্টারে নিকেশ হল দু’জন

বাংলা হান্ট ডেস্কঃ অমরনাথ যাত্রায় জঙ্গি হামলার পরিকল্পনা ভেস্তে দিয়েছে জম্মু ও কাশ্মীর পুলিশ। শ্রীনগরের বেমিনা এলাকায় এক পাকিস্তানি জঙ্গি সহ দুই লস্কর-ই-তৈয়বা জঙ্গিকে হত্যা করেছে পুলিশ। পুলিশ খবর পেয়েছিল যে এই জঙ্গিরা আসন্ন অমরনাথ যাত্রায় হামলার পরিকল্পনা করছে। এরপরেই অভিযানে নামে পুলিশ। গভীর রাতে জঙ্গিদের সঙ্গে সংঘর্ষ হয় কাশ্মীর পুলিশের।

কাশ্মীর জোনের পুলিশের মহাপরিদর্শক বিজয় কুমার বলেছেন যে শ্রীনগরের বেমিনা এলাকায় একটি এনকাউন্টারে জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বার দুই সন্ত্রাসী নিহত হয়েছে। একজন পুলিশ সদস্যও সামান্য আহত হয়েছেন। নিরাপত্তা বাহিনী এলাকায় সন্ত্রাসীদের উপস্থিতির খবর পাওয়ার পর এনকাউন্টার শুরু হয়।

গত কয়েক মাসে কাশ্মীরে বেশ কয়েকটি সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে যাতে অনেক সন্ত্রাসবাদী এবং তাদের কমান্ডারদের নির্মূল করা হয়েছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে বেশিরভাগ অভিযান পরিচালনা করেছে।

উল্লেখ্য, ৩০ জুন থেকে শুরু হওয়া অমরনাথ যাত্রার প্রস্তুতি শুরু করেছে প্রশাসন। অনন্তনাগের জেলা প্রশাসক ডঃ পীযূষ সিংলা বলেছেন যে, কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে বেস ক্যাম্প সাইটেও নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, তীর্থ যাত্রীদের যাতে কোনো সমস্যা না হয় সেজন্য স্বাস্থ্য সুবিধা, স্যানিটেশন সুবিধা, আবাসনের ব্যবস্থা করা হয়েছে।

Related Articles

Back to top button