ক্রিকেটখেলাটাইমলাইনIPL

ক্রিকেটের ইতিহাসে প্রথম এক ম্যাচে ডাবল সুপার ওভার, ম্যাচ দেখে পয়সা উসুল দর্শকদের

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল আইপিএলের (IPL) গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব (Kings XI panjab) এবং মুম্বাই ইন্ডিয়ানস (Mumbai Indians)। আর এই ম্যাচে ঘটে গেল এক ঐতিহাসিক ঘটনা। আইপিএলের ইতিহাসে প্রথমবার এক ম্যাচে দুটি সুপার ওভার হল। সুপার ওভারে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে নাটকীয় জয় তুলে নিল কিংস ইলেভেন পাঞ্জাব। এই জয়ের ফলে 9 ম্যাচে 6 পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠে এলো কিংস ইলেভেন পাঞ্জাব। অপরদিকে 9 ম্যাচে 12 পয়েন্ট নিয়ে লীগ টেবিলে দ্বিতীয় স্থানেই রয়ে গেল মুম্বাই ইন্ডিয়ান্স।

এইদিন নির্ধারিত 40 ওভার খেলা শেষ হওয়ার পর দুই দলের স্কোর সমান হয়ে যায়। এর ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে। প্রথম সুপার ওভারে পাঞ্জাবের হয়ে ব্যাট হাতে নামেন কে এল রাহুল এবং নিকোলাস পুরান। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে বোলিং করতে আসেন বুমরাহ। বুমরাহের আগুনে বোলিংয়ের দাপটে মাত্র 5 রানেই শেষ হয়ে যায় পাঞ্জাবের সুপার ওভারের ইনিংস। জয়ের জন্য মাত্র 6 রান দরকার ছিল মুম্বাই ইন্ডিয়ান্সের। কিন্তু সেটাও করতে পারলো না মুম্বাই, তার নেপথ্যে রয়েছে মহম্মদ সামির একের পর এক ভয়ঙ্কর ইয়র্কার। দুর্দান্ত বোলিং করে মুম্বাই ইন্ডিয়ান্সকেও 5 রানে আটকে দেয় মহম্মদ সামি। এর ফলে ম্যাচ গড়ায় দ্বিতীয় সুপার ওভারে।

নিয়ম অনুযায়ী প্রথম সুপার ওভারে যারা ব্যাট এবং বল করেছিলেন তারা কেউই দ্বিতীয় সুপার ওভারে ব্যাট এবং বল হাতে নামতে পারবেন না। দ্বিতীয় সুপার ওভারে মুম্বাইয়ের হয়ে ব্যাটিং করতে আসেন কায়রন পোলার্ড এবং হার্দিক পান্ডিয়া। পাঞ্জাবের হয়ে বোলিং করতে আসেন জার্ডন। জার্ডনের ওভারে 11 রান তুলে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। 12 রানের টার্গেট চেজ করতে নেমে বোল্টের প্রথম বলেই ছক্কা মারেন ক্রিস গেইল, তারপরের বলে আসে এক রান এবং তারপর পরপর দুটি বলে দুটি চার মেরে পাঞ্জাবকে ম্যাচ জিতিয়ে দেয় মায়াঙ্ক আগারওয়াল।

Back to top button