টাইমলাইনরাজনীতি

বড় ভাঙনের আশঙ্কা তৃণমূলে! দুই নেতা-মন্ত্রী পা বাড়াল বিজেপির দিকে

বাংলা হান্ট ডেস্কঃ ২১ এর বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলে (All India Trinamool Congress) ভাঙন ধরাতে তৎপর বিজেপি (Bharatiya Janata Party)। বেশিদিন বাকি নেই, হাতে র আট-দশ মাস আর তারপরেই রাজ্যে বিধানসভা নির্বাচন। আর এই নির্বাচনের আগে নিজেদের ফায়দা তুলতে ব্যস্ত শাসক থেকে বিরোধী সবাই। আর এবারও তৃণমূলকে পরাস্ত করতে ১৯ এর লোকসভা ভোটের মতো স্ট্যাটের্জি নিয়েছে বিজেপি।

২১ এর বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলে ভাঙন ধরাতে তৎপর বিজেপি। আর সেই নির্বাচনের আগে তৃণমূলের দুই হেভিওয়েট নেতা মন্ত্রী বিজেপিতে যোগদানের ইচ্ছে প্রকাশ করেছে বলে সুত্রের খবর। কেন্দ্রীয় মন্ত্রীর সবুঝ সঙ্কেত মিললে অনুগামী নিয়ে পদ্ম হাতে তুলবেন তাঁরা।

শোনা যাচ্ছে ওই দুই হেভিওয়েট তৃণমূল নেতা বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের সাথে সমস্ত কথা সেরে রেখেছেন। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে শাসকদল তৃণমূলকে এভাবেই ভাঙার জন্য তৎপর হয়েছে বঙ্গ বিজেপি। আর তৃণমূলকে ভাঙার জন্য বিজেপিতে বড়সড় রদবদলও করা হয়েছে।

আরেকদিকে বিজেপিকে পাল্টা দিতে কোমর বেঁধে নেমেছে তৃণমূলও। আসন বিধানসভা নির্বাচনের রোড ম্যাপ তৈরি করতে তৃণমূলের শীর্ষ নেতৃত্বরা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে বৈঠক সেরে ফেলেছেন। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী আঁচ পেয়েছেন যে, কিছু নেতা-মন্ত্রী বিক্ষোভের সুর চরাতে পারে, আর সেই সুত্রেই তিনি তৃণমূলের নেতাদের কার্যত হুঁশিয়ারির সুরেই বলেছেন, ‘যারা এদিক-ওদিক মুখ খুলছেন, তাঁরা চাইলে দল থেকে বেরিয়ে যেতে পারেন।”

Back to top button