কলকাতাটাইমলাইন

কলকাতায় চালু হলো উবের টোটো, দেখে নিন কোথায় কোথায় পাওয়া যাবে পরিষেবা

আর শুধু গাড়ি নয়, কলকাতায় (kolkata) এবার উবের টোটো সার্ভিসও দেবে। সম্প্রতি এমনই তথ্য জানালো মার্কিনশেয়ার কার সংস্থা। কলকাতা ও শহরতলির আসেপাশের ৫০০টি টোটো নিয়ে চালু হচ্ছে এই নয়া সার্ভিস।

করোনা সংক্রমণকালে অনেকেই শিশু বা অসুস্থ মানুষ নিয়ে গণপরিবহনে স্বচ্ছন্দ্য বোধ করছেন না। সেখানে তাদের ভরসার জায়গা হয়ে উঠেছে অ্যাপ ক্যাবগুলি। কিন্তু তা পাওয়া হয়ে উঠেছে মুশকিল। অন্যদিকে ট্যাক্সি ও অটোর দৌরাত্ম্য শহর কলকাতায় নতুন কিছু নয়৷ যাত্রীদের আর একটু স্বাচ্ছন্দ্য দিতে তাই এই বিশেষ ব্যাবস্থা করেছে উবের।

তবে বারাসত, মধ্যমগ্রাম, রাজারহাট, সল্টলেকে ও হাওড়া শহরের কিছু অংশে চালু হচ্ছে এই ই রিক্স সার্ভিস। এই পরিষেবা চালু হওয়ায় অনেকেই মনে করছেন ভোগান্তি কিছুটা কমবে। এর আগে দিল্লির রাস্তায় নেমেছিল ১০০ টি ই রিক্স। তবে তা পাওয়া যাবে কেবল মেট্রো স্টেশনের বাইরে। তার চেয়ে অনেক বড় করেই কলকাতায় একই পরিষেবা চালু হল।

প্রসঙ্গত জানিয়ে রাখি, উবেরের এই সার্ভিস ব্যাবহার করার ক্ষেত্রে নতুন করে কোনো অ্যাপ ডাউনলোড করতে হবে না। আগের নিয়মই বহাল থাকছে এই ই রিক্স গুলির ক্ষেত্রেও। আশা করা যায়, কলকাতা ও হাওড়ায় বাড়তি যানের চাহিদার কথা মাথায় রেখে ভবিষ্যতে আরো বেশি ই রিক্স নামাবে উবের।

 

Back to top button