টাইমলাইনবিনোদন

নেপোটিজমের ব‍্যতিক্রম, যশ চোপড়ার ছেলে হয়েও বলিউডে ভাত জোটেনি ‘ধুম’এর উদয় চোপড়ার

বাংলাহান্ট ডেস্ক: বলিউডে (bollywood) নেপোটিজম (nepotism) নিয়ে বাক বিতন্ডা লেগেই রয়েছে। অথচ এই বলিউড ইন্ডাস্ট্রিতেই এমন কয়েকজন তারকা সন্তান রয়েছেন যাদের ক্ষেত্রে এই নেপোটিজমের তকমাটা একেবারেই খাটে না। প্রভাবশালী ব‍্যক্তিত্বের সন্তান হয়েও অভিনয় ইন্ডাস্ট্রিতে ব্রাত‍্যই থেকে গিয়েছেন তাঁরা। এদের মধ‍্যেই অন‍্যতম নাম উদয় চোপড়া (uday chopra)।

প্রবাদপ্রতিম পরিচালক যশ চোপড়ার (yash chopra) ছেলে উদয় চোপড়া। অথচ হাতে গুনে বলে দেওয়া যাবে মোট কটি ছবিতে অভিনয় করেছেন তিনি। ‘ধুম’ সিরিজের তিনটি ছবি ও ‘মহব্বতে’ ছাড়া আর খুব কম ছবিতেই তাঁর উপস্থিতি মানুষ মনে রেখেছে। এত বিখ‍্যাত একজন পরিচালকের ছেলে হয়েও বলিউড থেকে গায়েব হয়ে গিয়েছেন উদয় চোপড়া।


তবে অভিনয় নয়, বলিউডে উদয়ের অভিষেক হয় ক‍্যামেরার পেছনে, সহকারী পরিচালক হিসাবে। দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে, ডর, দিল তো পাগল হ‍্যায় এর মতো ছবিতে সহকারী পরিচালক হিসাবে কাজ করেছিলেন তিনি। এরপরেই অভিনেতা হিসাবে নিজের ভাগ‍্য পরীক্ষায় নামেন উদয়। কিন্তু ভাগ‍্য তাঁর সঙ্গ দেয়নি। মুঝসে শাদি করোগে, কাল হো না হো, হাম তুম, দিল বোলে হাড়িপ্পা, লেডিস ভার্সেস রিকি বহেল ছবিতেও কাজ করেছেন উদয় চোপড়া। কিন্তু খুব কম সংখ‍্যক মানুষই মনে রেখেছেন তা।

২০১৯ এ উদয়ের একটি টুইট তুমুল শোরগোল ফেলে নেটদুনিয়ায়। টুইট করে অভিনেতা জানান, তিনি আত্মহত‍্যা করার কথা চিন্তা করছেন। তবে তারপরেই অবশ‍্য সেই টুইট তিনি মুছে ফেলেন ও জানান, নেহাত মজা করেই এমনটা করেছিলেন তিনি।


জানা যায়, ২০১৬ সালে মার্কিন মুলুকের হলিউড হিরসে একটি বিলাসবহুল ভিলা কিনেছেন উদয় চোপড়া। সেখানেই থাকছিলেন তিনি। কিন্তু আচমকাই সেই ভিলা বিক্রি করে দেন তিনি। এমনকি ২০১৮ তেও নিজের একটি ফ্ল‍্যাট মাত্র ২৫ কোটি টাকায় বেচে দেন উদয় চোপড়া।

করুন পরিণতি হয় অভিনেতার প্রেম জীবনেও। অভিনেত্রী নার্গিস ফকরির সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন উদয় চোপড়া। কিন্তু নার্গিসের এক বিতর্কিত সাক্ষাৎকারের প‍র ভেঙে যায় তাঁদের সম্পর্ক। সাক্ষাৎকারে অভিনেত্রীকে প্রশ্ন করা হয়েছিল, ব‍্যাটম‍্যান না সুপারম‍্যান কার সঙ্গে প্রেম করবেন? নার্গিস বেফাঁস উত্তর দেন, যার পুরুষাঙ্গ বেশি বড় হবে তার সঙ্গে।

এরপরেই হঠাৎ করে নার্গিসের সঙ্গে সম্পর্ক বিচ্ছেদ করেন উদয়। অভিনেত্রীও পাড়ি দেন বিদেশে। এখনো পর্যন্ত সিঙ্গেল জীবন যাপনই করছেন উদয় চোপড়া।

Back to top button