টাইমলাইনভারত

মাস্ক না পড়লে খাটতে হবে জেল! ৩ দিনে ৪ হাজারের বেশি মানুষ গ্রেপ্তার

করোনা মহামারির প্রাদুর্ভাব আমাদের দেশে এই মুহুর্তে নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে। দৈনিক সংক্রমণ ঘোরাফেরা করছে ৪৫ হাজারে আসেপাশে। কিন্তু মহামারি সম্পূর্ণরূপে নির্মূল হয় নি। যদিও অনেকেই সেই কথাটা বেমালুম ভুলে গিয়ে সামাজিক দূরত্ব বিধি না মেনে মাস্ক না পরেই ঘুরে বেড়াচ্ছেন যত্রতত্র। এবার এই বেনিয়ম ঠেকাতে কড়া পদক্ষেপ নিল মধ্যপ্রদেশের উজ্জয়িনী।

মধ্য প্রদেশে ক্রমবর্ধমান করোনার মামলার পরিপ্রেক্ষিতে এখন সরকার কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে । উজ্জয়িনী শহরে যারা মাস্ক পরছেন না তাদের জেলে ঢুকিয়ে দেওয়া হচ্ছে। উজ্জয়িনী এই জাতীয় পদক্ষেপ নেওয়ার মধ্যপ্রদেশের প্রথম শহর হয়ে উঠেছে। উজ্জয়েনে প্রশাসন প্রতিটি মোড়ে চেক পয়েন্ট স্থাপন করেছে, যেখানে মাস্ক না পরা মানুষদের গ্রেপ্তার করা হচ্ছে।

যারা মাস্ক না পরে রাস্তায় বেরোচ্ছে তাদের হেফাজতে নেওয়া হচ্ছে এবং পরে এখান থেকে ট্রাকে করে অস্থায়ী কারাগারে প্রেরণ করা হচ্ছে বলে জানা যাচ্ছে । তাদের ১০ ঘন্টা অস্থায়ী কারাগারে রাখা হয়। জেলের মূল ফটকে এই লোকদের প্রথমে করোনায় পরীক্ষা করা হচ্ছে এবং পরে তাদের কারাগারের ভিতরে নিয়ে যাওয়া হচ্ছে। কারাগারে
১০ ঘন্টা কাটানোর পরেই মিলছে মুক্তি।

তবে মুক্তি দেওয়ার আগে করোনার নির্দেশিকাগুলি মেনে চলার শপথ নেওয়ানো হচ্ছে। শহরের অতিরিক্ত এসপি অমরেন্দ্র সিংহ এক জনপ্রিয় সংবাদমাধ্যমকে জানান, গত ৩ দিনে চার হাজারেরও বেশি লোককে গ্রেপ্তার করা হয়েছে। মধ্যপ্রদেশে করোনার ভাইরাসের 1797 টি নতুন কেস পাওয়া গেছে। নভেম্বর মাসের এক দিনে এই সংখ্যা সবচেয়ে বেশি।

 

 

Back to top button