টাইমলাইনআন্তর্জাতিক

ভিডিও: ভারতের দেখে এবার UK এর লোকজন করল করোনা যোদ্ধাদের উৎসাহ প্রদান

প্রায় সব দেশ এখন করোনা আতঙ্কে দিন কাটাচ্ছে। দিন থেকে রাত আর রাত থেকে দিন যে কখন চলে যাচ্ছে টা বোঝার উপায় নেই। কারণ বিপদ থেকে বাঁচতে এখন সবাই গৃহ বন্দী। আর চীনের উহানে পরে ইরানে এই রোগের প্রকোপ বেশী বেড়ে গেছিলো। আর এখন পরিস্থিতি খুব খারাপ হলেও ইরান স্বাভাবিক করার চেষ্টা করছে। আর তারপরে আবার খারাপ অবস্থায় দেখা যায় ইতালিকে।

কারণ ইতালিতে এতো মানুষ মারা গেছে কোরোনায়। আর এবার সেই নিশানায় এসেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। এখানে এখনও অবধি মৃতের সংখ্যা ১,০৩১। সংক্রামিত ৬৮ হাজারের বেশি। আমেরিকায় করোনার আক্রান্ত সবথেকে বেশী রয়েছে নিউ ইয়র্ক এ।   সেখানে আক্রান্ত ৩০ হাজার ছাড়িয়েছে।

আর পরিস্থিতি সামাল দিতে বেগ পেতে হচ্ছে প্রশাসন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত রবিবার ভারতে ডাক্তারদের করোনা ভাইরাসের চিকিৎসার জন্য হাততালি দিয়ে সম্মান জানান। আর এবার ভারতকে দেখে ব্রিটেনের লোকজনরাও বাদ যান নি। করোনারভাইরাস মহামারী নিয়ে কাজ করার জন্য ডাক্তারদের, তাদের কাজের জন্য প্রশংসা জানিয়ে তারাও হাততালি দেয়।

ব্রিটিশ রয়েল পরিবার এবং প্রধানমন্ত্রীও এই ধরনের সঙ্কটাপন্ন সময়ে স্বাস্থ্যসেবা কর্মীদের দ্বারা প্রদত্ত পরিষেবাগুলির প্রশংসা করার জন্য শুভাকাঙ্ক্ষীদের সাথে যোগ দিয়েছিলেন। স্বাস্থ্যসেবা কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানাতে ব্রিটিশ সেলিব্রিটি এবং ক্রীড়া তারকারাও এই পান্ডেমোনিয়ামে অংশ নিয়েছিলেন।হলিউড অভিনেতা ড্যানিয়েল ক্রেগ বাহবা দিয়েছে। আর এই পরিস্থিতিতে বেশ কয়েকটি ভিডিও ভাইরাল হয়েছে।

Related Articles

Back to top button