টাইমলাইনআন্তর্জাতিক

ইংল্যান্ডে ব্যপক হারে ছড়াচ্ছে করোনা, আক্রান্ত ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী নেডাইন ডরিস

করোনা ভাইরাসের জেরে ইতালি, ইরান, দক্ষিণ কোরিয়া, জাপানের নাগরিকদের ভিসা 3ই মার্চ বাতিল করা হয়েছে। পাশাপাশি জানানো হয়েছে যারা বাধ্য শুধুমাত্র তাদের জন্যই ভিসার আবেদন গ্রহণযোগ্য। আবার, চীনের যেসব নাগরিকরা ৫ ফেব্রুয়ারি ভারত আসার জন্য ভিসা অ্যাপ্লাই  করেছিলেন তাদেরও ভিসা  বাতিল করা হয়েছিল।করোনা ভাইরাসের হাত থেকে রেহাই দেওয়ার জন্য সরকার পক্ষ থেকে ব্যপকভাবে প্রচার চালানো হচ্ছে।

ইরানে ভাইরাসের সংক্রমণের অবস্থা এতটাই খারাপ যে এই রোগটি অনেক সরকারী কর্মকর্তাকে আটক করেছে। এমনকি ইরানের ইমার্জেন্সি মেডিকেল সার্ভিসের চিফও করোনার ভাইরাসে আক্রান্ত। ইরান থেকে করোনার ভাইরাসের সংক্রমণ কত দ্রুত ছড়িয়ে পড়েছে তা এসব ঘটনা থেকে অনুমান করা যায়। আর এর প্রভাব ইতালিতেও খারাপভাবে পড়েছে। আর ইতিমধ্যেই ইতালিতে মানুষ আতঙ্কের প্রহর গুনছে। আর তারমধ্যে করোনার কবলে পড়েছেন ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী নেডাইন ডরিস।শুক্রবার করোনাভাইরাস সংক্রান্ত একটি বিলে সই করার সময় হঠাৎই অসুস্থ হয়ে পড়েন নেডাইন ডরিস। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়।  সোয়াব পরীক্ষা করার পর রিপোর্টএ দেখা যায় তিনি করোনায় আক্রান্ত। আপাতত তিনি এখন তার বাড়িতেই আছেন। আর এর ফলে রাজনৈতিক মহলের নেতামন্ত্রীদের মধ্যেও করোনা আতঙ্ক ছড়িয়েছে।

কারন একজন রাজনৈতিক ব্যক্তিত্ব হওয়ার কারনে তিনি অনেক জায়গায় গেছে। আর সেখানে নিজের অজান্তে কনোভাবে ভাইরাস ছড়িয়েছে কিনা সেই চিন্তায় সব মানুষদের মাথাচারা দিয়ে ঊঠছে। ব্রিটেনে ইতিমধ্যে করোনা  আক্রান্ত প্রায় ৩৭০ জন। আর এই দেশে এখন কিভাবে সাবধানতা বজায় রাখা হবে সেই নিয়ে ততপর হয়েছে প্রশাসন। আর তারমধ্যে সব মানুষ আতঙ্কে পড়ে গেছেন।

Back to top button