টাইমলাইনভারত

উমর খালিদের বিরুদ্ধে UAPA ধারায় মামলা চালানোর মঞ্জুরি দিল দিল্লীর কেজরীবাল সরকার

বাংলা হান্ট ডেস্কঃ দিল্লী হিংসা মামলায় উমর খালিদ (Umar Khalid) আর অন্যদের বিরুদ্ধে মামলা চালানোর জন্য দিল্লী সরকার আর স্বরাষ্ট্র মন্ত্রালয় স্বীকৃতি দিয়ে দিয়েছে। উমর খালিদকে দিল্লী পুলিশ হিংসার মামলায় UAPA অনুযায়ী গ্রেফতার করেছিল। আইন অনুযায়ী, UAPA ধারায় কারোর বিরুদ্ধে মামলা চালানোর জন্য স্বরাষ্ট্র মন্ত্রালয়ের মঞ্জুরি নেওয়া আবশ্যক।

দিল্লী পুলিশ প্রায় এক সপ্তাহ আগে অনুমতি পেয়েছিল। খুব শীঘ্রই দিল্লী হিংসা মামলায় উমর খালিদ আর শারজিল ইমামের বিরুদ্ধে UAPA ধারাই দিল্লী পুলিশ চার্জশিট দাখিল করবে। এছাড়াও ক্রাইম ব্রাঞ্চও উমর খালিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করবে।

দিল্লী পুলিশের তরফ থেকে উমর খালিদকে ১৪ সেপ্টেম্বর দিল্লী হিংসায় জড়িত থাকার জন্য গ্রেফতার করা হয়েছিল। কড়কড়ডুমা আদালত উমর খালিদকে ২০ নভেম্বর পর্যন্ত জেল হেফাজতে পাঠিয়েছে। দিল্লী পুলিশের তরফ থেকে হেফাজত আরও ৩০ দিন বাড়ানোর আবেদন করা হয়েছিল।

উমর খালিদের আইনজীবী দিল্লী পুলিশের আবেদনের বিরোধিতা করে বলেন, পুলিশের তদন্তে উমর খলিদ সমস্ত রকমের সহযোগিতা করেছেন। কিন্তু পুলিশ অভিযোগ করে বলছে যে, উমর তাঁদের কোনও সহযোগিতা করেনি। তাঁর হেফাজত বাড়ানোর জন্য দিল্লী পুলিশের দায়ের করা আবেদন ভিত্তিহীন।

দিল্লী পুলিশ কড়কড়ডুমা আদালতকে জানিয়েছে যে, এই মামলায় এখনও তদন্ত চলছে আর তদন্তের সময় উমর খালিদকে জামিন দেওয়া ঠিক হবে না। আর এরপর আদালত উমর খালিদের পুলিশি হেফাজত ২০ নভেম্বর পর্যন্ত বাড়িয়ে দেয়। উমর খালিদ এখনও পুলিশের হেফাজতেই আছে।

Back to top button