টাইমলাইনখেলাক্রিকেট

আম্পায়ারের ভুল সিদ্ধান্তের জন্য চার মেরেও ৪ রান থেকে বঞ্চিত ভারত, সমালোচনা করলেন ধারাভাষ্যকরাও

বাংলা হান্ট ডেস্কঃ পুনেতে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন এর মাঠে চলছে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ। আর এই ম্যাচে ঘটে গেল এক অদ্ভুত ঘটনা। ঋষভ পন্থের ব্যাটে বল লেগে চলে গেল বাউন্ডারি লাইনে। বলটি চার হওয়ার সত্ত্বেও আইসিসির নিয়মের জন্য রান পেল না ভারত।

ভারতের ইনিংসের 39 তম ওভারের ঘটনা। সেই সময় ক্রিজে ব্যাট করছিলেন ঋষভ পন্থ। বল করছিলেন ইংল্যান্ডের টম কারন। টম কারণের বল ঋষভ পন্থ এর ব্যাটে লাগলেও আম্পায়ারের কাছে ইংল্যান্ডের ক্রিকেটাররা আউটের জন্য জোরালো আবেদন করে। তাদের আবেদনে সাড়া দিয়ে আউট দিয়ে দেন আম্পায়ার কিন্তু সঙ্গে সঙ্গে রিভিউ নেন ঋষভ পন্থ। রিভিউতে দেখা যায় বলটি ব্যাটে লাগে। আম্পায়ারের আউটের সিদ্ধান্ত নাকচ হয়ে যায়। বলটি ততক্ষনে বাউন্ডারি লাইনে চলে গেলেও আইসিসির নিয়ম অনুযায়ী বলটি ডেথ বল ঘোষিত হয় এবং চার চারটি রান থেকে বঞ্চিত হতে হয় টিম ইন্ডিয়াকে।

এমন অদ্ভুত নিয়ম এর জন্য ভারতকে রান থেকে বঞ্চিত করা দেখে অবাক হয়েছেন ধারাভাষ্যকররাও। তারাও আইসিসি এমন অদ্ভুত নিয়ম দেখে খুশি হতে পারেননি। তবে সেই রান পুষিয়ে নেন ঋষভ পন্থ। তার পরের ওভারেই বেন স্টোকসকে পর পর দুটি ছক্কা মেরে আগের ওভারের না রান পুষিয়ে নেন পন্থ। এই ম্যাচে নির্ধারিত 50 ওভারে ভারতের স্কোর 336 রান।

Back to top button