টাইমলাইনখেলাক্রিকেটIPL

“উমরান আসলে বড়লোকের দিন্দা”, সোশ্যাল মিডিয়ায় ব্যাঙ্গের শিকার কাশ্মীরের তরুণ পেসার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এখনও আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত নন উমরান মালিক। এমনটাই মনে করছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। এখনও অবধি ৩টি আন্তর্জাতিক টি টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন উমরান। এই ৩ ম্যাচে তিনি ২ উইকেট নিয়েছেন। তার বোলিং এভারেজ ৫৬, স্ট্রাইক রেট ২৭ এবং ইকোনমি রেট ১৩-এর কাছাকাছি। এই পরিসংখ্যান দেখানোর পর সহজে যে তিনি আবার ভারতীয় দলে ফেরত আসবেন না, সেটা বলাই বাহুল্য।

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে অনেক তারকা ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছিল। সেই সময় সুযোগ পেয়েছিলেন উমরান মালিক। কিন্তু চার ওভার হাত ঘুরিয়ে ৫৬ রান দিয়ে তিনি মাত্র একটি উইকেট পান। ভারতীয় দলের টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এটি তৃতীয় সর্বোচ্চ রান বিতরনকারী ওভার। এরকম পারফরম্যান্সের পর কাশ্মীরি পেসারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। তাকে নিয়ে নানান রকম ট্রোলও তৈরি হয়েছে।

সবচেয়ে বেশি রান বিতরণকারী ভারতীয় বোলার:

1. যুজবেন্দ্র চাহাল- ০/৬৪ (২০১৮)
2. যোগীন্দর শর্মা- ০/৫৭ (২০০৭)
3. দীপক চাহার- ১/৫৬ (২০১৯)
4. উমরান মালিক- ১/৫৬ (২০২২)

অনেক নেটিজেন তাকে ব্যঙ্গ করে বড়লোকের দিন্দা বলে ডাকছেন। বাংলার তারকা পেসার অশোক দিন্দা আইপিএল খেলার সময় যখন আরসিবি দলে ছিলেন তখন কিছু কিছু ক্ষেত্রে চিন্নাস্বামী স্টেডিয়ামের ছোট মাঠে ব্যাটার দের করা প্রহারের শিকার হয়েছেন। কিন্তু তার আইপিএল ক্যারিয়ার থেকে যদি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলা ম্যাচ গুলো বার করে দেওয়া হয় তাহলে তার পরিসংখ্যান রীতিমতো ঈর্ষণীয়। তাও তাকে শুধুমাত্র আরসিবির দিনগুলির জন্য ট্রোলের শিকার হতে হয়। ৩ বছর হয়ে গেছে তিনি খেলা ছেড়েছেন। আজ তাও উমরানের মতো কেউ খারাপ বোলিং করলে ট্রোলের শিকার হতে হয় বাংলার গত প্রজন্মের সেরা পেসারকে।

Related Articles