ক্রিকেটখেলাটাইমলাইন

মেলবোর্নে ভারত-অস্ট্রেলিয়া ‘বক্সিং-ডে’ টেস্ট ঘিরে প্রবল অনিশ্চয়তা।

‘বক্সিং ডে’-তে মেলবোর্নে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচ ঘিরে অনিশ্চিয়তা ক্রমশ বাড়ছে। প্রাপ্তন অজি অধিনায়ক মার্ক টেলর করোনা ভাইরাসের কারনে মেলবোর্ন থেকে ‘বক্সিং ডে’ টেস্ট সরানোর পক্ষে সাওয়াল করলেন।

অস্ট্রেলিয়ায় ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। করোনা সংক্রমণ দিনের পর দিন বেড়েই চলেছে অস্ট্রেলিয়ার অন্যতম প্রধান শহর মেলবোর্নে। সেই কারণে মনে করা হচ্ছে মেলবোর্ন শহরের বেশ কিছু অঞ্চলে ফের লকডাউন ঘোষণা করতে পারে অস্ট্রেলিয়া সরকার। সেই কারণেই মনে করা হচ্ছে মেলবোর্নে এই ম্যাচ অনুষ্ঠিত হলে বড় জোর দশ থেকে কুড়ি হাজার দর্শক মাঠে উপস্থিত থাকতে পারবেন যেটা ভারত ও অস্ট্রেলিয়ার মত দুই হেভিওয়েট দেশের খেলায় একেবারেই কাম্য নয়। সেই কারণেই  ‘বক্সিং ডে’ টেস্ট মেলবোর্ন থেকে সরিয়ে পার্থ কিংবা অ্যাডিলেডে করার প্রস্তাব দিয়েছেন মার্ক টেলর।

কয়েকদিন আগে মেলবোর্নে ভারত বনাম অস্ট্রেলিয়ার  বক্সিং ডে টেস্ট ম্যাচ হওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছিলেন বর্তমান অজি অধিনায়ক টিম পেইন। এবার সেই সুরের সুর মেলালেন প্রাক্তন অধিনায়ক মার্ক টেলর। মার্কের সাফ কথা ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচ কখনোই কম দর্শক নিয়ে আয়োজন করা উচিত নয়, তাই যে স্টেডিয়ামে বেশি দর্শক খেলা দেখতে পারবেন সেই স্টেডিয়ামেই এই গুরুত্বপূর্ণ ম্যাচটি করা উচিত। সবকিছু ঠিকঠাক থাকলে এই বছরের শেষেই ভারতীয় দলের চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যাওয়ার কথা রয়েছে অস্ট্রেলিয়ায়। করোনা পরবর্তী সময়ে ক্রিকেট বিশ্ব এখন সেই টেস্ট সিরিজের দিকেই তাকিয়ে রয়েছে।

Back to top button