টাইমলাইনপশ্চিমবঙ্গ

মুখ্যমন্ত্রীর ডাকে সাড়া দিলেন UNESCO প্রতিনিধি, যোগ দেবেন কলকাতায় দুর্গাপুজোর মহামিছিলে

বাংলা হান্ট ডেস্কঃ বাংলার সকল মানুষের জন্য এলো খুশির খবর। বিশেষত, পুজোপ্রেমীদের জন্য যে এটি আনন্দের সংবাদ বহন করে আনলো, তা বলা বহুল্য। অবশেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ডাকে সাড়া দিয়ে এবার বাংলায় আসতে চলেছেন ইউনেস্কোর (UNESCO) প্রতিনিধিরা। শুধু তাই নয়, দুর্গাপুজো (Durga Puja) উপলক্ষ্যে আয়োজন করা মিছিলে তারা অংশগ্রহণ করবেন বলে জানা গিয়েছে। এই সম্পর্কিত একটি চিঠি আসতে সেটিকে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) নেতা কুণাল ঘোষ।

প্রতিটি বাঙালির কাছে দুর্গাপুজো হলো ‘ইমোশন’।  পুজোর কয়েকটি দিনের জন্য সারা বছর অপেক্ষা করে থাকে প্রতিটি বাঙালি। এ বছর তাদের সেই উৎসাহ বাড়িয়ে একমাস আগে থেকেই পালন করা হতে চলেছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব। উল্লেখ্য, বিগত বেশ কয়েক বছর ধরে দুর্গাপুজোকে আন্তর্জাতিক উৎসবের স্বীকৃতি দেওয়ার জন্য চেষ্টা করতে থাকে রাজ্য সরকার। অবশেষে বহু প্রচেষ্টার পর বাঙালির শ্রেষ্ঠ উৎসবকে ‘ইনট্যানজিবল কালচারাল হেরিটেজ’-এর সম্মান দেয় ইউনেস্কো। এর পরেই মমতা বন্দ্যোপাধ্যায় জানান, “এ বছর এক মাস আগে থেকে পালন করা হবে দুর্গাপুজো। সেই উপলক্ষ্যে ১ লা সেপ্টেম্বর গোটা কলকাতা জুড়ে মহা মিছিল অনুষ্ঠিত হবে।”

সূত্রের খবর, এই মিছিলে অংশগ্রহণ করার জন্য সরকারের তরফ থেকে ইউনেস্কোর প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয় আর এদিন ইউনেস্কোর তরফ থেকে একটি চিঠি দিয়ে উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকার বিষয়ে সম্মতি জানালো তারা। এই খবরটি আসতেই খুশির হাওয়া গোটা বাংলায়।

Related Articles