টাইমলাইনভারত

আকাশ থেকে পড়ল গদার মতো দেখতে অজানা বস্তু! ক্রমশ দানা বাঁধছে রহস্য

বাংলা হান্ট ডেস্ক: একটি অত্যন্ত চাঞ্চল্যকর ঘটনার সাক্ষী থাকল গুজরাট। জানা গিয়েছে যে, রাজ্যের উমরেথ তহসিল এলাকায় আকাশ থেকে গোল আকৃতির একটি অদ্ভুত জিনিস এসে পড়েছে। এমনকি, সেটি অনেকটাই গদার মত দেখতে। এদিকে, এই অজানা জিনিস দেখতে পাওয়ায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়।

এমনকি, বিভিন্ন এলাকা থেকে বহু মানুষও উপস্থিত হন সেখানে। এছাড়াও, তৈরি হয় এক আতঙ্কের পরিবেশও। এদিকে, ঘটনার পরিপ্রেক্ষিতে স্থানীয় লোকজন বিষয়টি পুলিশকে জানায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে প্রাথমিক তদন্ত শুরু করে। এছাড়াও, ওই “অদ্ভুত” বস্তুটির কাছ থেকে স্থানীয় লোকজনদের সরিয়ে দেন পুলিশকর্মীরা। পাশাপাশি, তদন্তের সাহায্যের জন্য FSL টিমকেও ডেকে পাঠায় পুলিশ। আপাতত এই ঘটনার তদন্ত করছে তারা।

সূত্র মারফত পাওয়া তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, উমরেথ তহসিল এলাকার খানকুয়া গ্রামের কাছে আকাশ থেকে আচমকাই ওই “গদা” আকৃতির জিনিসটি এসে পড়ে। এমতাবস্থায়, অনেকেই এটিকে বোমার মত জিনিস ভেবে ভীত হয়ে পড়েন। যদিও খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সেখান থেকে লোকজনকে সরিয়ে দেয়।

আপাতত, পুরো বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। যদিও, ওই অদ্ভুত বস্তুটিকে স্যাটেলাইটের অংশ বলে অনুমান করা হচ্ছে। এই ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার বিকেল ৪ টা থেকে ৫ টার মধ্যে। ঘটনাস্থলে তদন্তের জন্য FSL-এর দলকেও ডেকেছে পুলিশ।

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছরেরই ২ এপ্রিল, সন্ধ্যায় মহারাষ্ট্রের চন্দ্রপুরের আকাশ থেকে একটি আগুনের গোলা পড়েছিল। প্রথমে স্থানীয় বাসিন্দারা ভেবেছিলেন যে, এটি একটি উল্কাপিণ্ড। কিন্তু সকালে গ্রামবাসীরা কিছু অজানা ধাতব সরঞ্জাম এবং ভাঙা টুকরো উদ্ধার করেন। তারপরেই অনুমান করা হয়েছিল যে, এগুলো কোনো রকেটের অংশ।

পাশাপাশি, ওই অংশগুলিতে ১০ ফুট ব্যাসের একটি ধাতব অংশ এবং একটি বল আকৃতির যন্ত্র পাওয়া যায়। মূলত, এগুলি লোহার তৈরি ছিল। এই প্রসঙ্গে বাসিন্দারা জানান যে, উল্কাপিণ্ডের মতো আগুনের গোলাটিকে আকাশ থেকে দ্রুত মাটির দিকে আসতে দেখা যায়। পাশাপাশি, এই দৃশ্যটি মহারাষ্ট্রের বেশ কয়েকটি জেলা থেকেও পরিলক্ষিত হয়েছিল।

Related Articles

Back to top button