fbpx
টাইমলাইনভারত

ভিড় জমা করে নামাজের ডাক দিয়েছিল মৌলানা, গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ

করোনা ভাইরাস যেন ক্রমশ শক্তিশালি হচ্ছে। আর তার মধ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত সংখ্যা। আর করোনা ভাইরাস নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কড়া ব্যবস্থা নিয়েছেন। আগামী ২১দিন পরিষেবা স্বাভাবিক আর নিয়ন্ত্রণে রাখার জন্যে তিনি লক ডাউন করেছেন।

বাড়িতে থেকে সবাইকে সুস্থ আর সচেতন থাকার নিদান দিয়েছেন। আর এসবের মধ্যে প্রধানমন্ত্রী জানিয়েছেন মানুষের এর মধ্যে আতঙ্কিত হওয়ার কিছু নেই । তবে এখনো যা পরিস্থিতি ভারতের অর্থনীতি হয়তো বড়ো ধাক্কা খেতে পারে।

প্রশাসন কঠোর বিধিনিষেধ আরোপ করছে, দেশজুড়ে বেশিরভাগ লোক উদ্দেশ্যমূলকভাবে লকডাউনটি লঙ্ঘন করছ। করোনাভাইরাস লকডাউনের মধ্যে মসজিদে শুক্রবার নামাজ পড়তে লোকজনকে জড়ো হওয়ার আহ্বান জানিয়ে ভাগপত এলাকায় এক মুসলিম। আলেমক নামক ওই ব্যক্তিকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ। তিনি তার সম্প্রদায়ের সকল সদস্যকে মসজিদে গণআমাজার (নামাজ) করার জন্য তার সাথে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানাতে মাইক্রোফোন ব্যবহার করেছিলেন।

এই ঘোষণার পরে, কয়েক জন সচেতন স্থানীয় পুলিশকে খবর দেয়। আর এর পরে পুলিশ এসে মসজিদে থেকে আলেমকে গ্রেপ্তার করে।
আইপিসির ২৬৯ ধারায় (জীবনের পক্ষে বিপজ্জনক রোগের সংক্রমণ ছড়িয়ে দেওয়ার অবহেলামূলক কাজ) এবং ২০ (রোগের সংক্রমণ ছড়িয়ে পড়ার জন্য মারাত্মক কাজ) বিপক্ষে মামলা দায়ের করা হয়েছে।

Back to top button
Close
Close