টাইমলাইনভারত

রাম মন্দিরের নামে চাঁদা তুলছিল কিছু ভুয়ো ব্যাক্তি! খবর পেতেই কড়া অ্যাকশন নিল UP পুলিশ

এখন দেশজুড়ে লোকজন রাম মন্দিরের জন্য উৎসাহের জন্য চাঁদা দিতে শুরু করেছেন। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ থেকে শুরু করে তামিল অভিনেত্রী প্রণিতা সুভাষ , বলিউড অভিনেতা অক্ষয় কুমার রাম মন্দির নির্মাণের জন্য চাঁদা দিয়েছেন। হিরে ব্যবসায়ী গোবিন্দভাই ঢোলকিয়া অয্যোধ্যায় ভব্য রাম মন্দির নির্মাণের জন্য ১১ কোটি টাকা দান করেছেন। একই সাথে দেশবাসীকে চাঁদা দিতে উৎসাহিত করেছেন।

বিশ্বহিন্দু পরিষদ অনুদান সংগ্রহ করার জন্য মাঠে নেমে পড়েছে। বিশ্বহিন্দু পরিষদ দেশের বিভিন্ন গ্রামে গামে গিয়ে ধন সংগ্রহের জন্য অভিযান শুরু করেছে। তবে এসবের মধ্যে কিছুজন এমন রয়েছে যারা রাম মন্দিরের জন্য চাঁদা সংগ্রহের অভিযানকে বদনাম করার জন্য উঠেপড়ে লেগেছে।

অযোধ্যায় এমন ঘটনা সামনে এসেছে যেখানে ৫ জন লোক নিজেদের স্থানীয় ভুয়ো সংগঠনের বলে দাবি করে চাঁদা তুলতে শুরু করেছিল। এই ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শুনগড়ি থানা এলাকায় ভুয়ো টিম চাঁদা সংগ্রহ করছিল। সেই সময় কিছু রামভক্তরা আসল টিমের সদস্যদের সাথে যোগাযোগ করে এবং ভুয়ো সংগঠনকারী ব্যাক্তিদের হাতে নাতে ধরে ফেলে।

পুলিশ অপরাধীদের আইপিসি ধারা ৪২০,৪৬৭,৪৬৮, ৪৭১ এর আওতায় হেফাজতে নিয়েছে। পুলিশ জানিয়েছে যে এই ব্যক্তিরা ভুয়ো স্লিপ বানিয়ে লোকজনকে ঠকাতে শুরু করেছিল। রামমন্দিরের জন্য চাঁদা তোলার কোনো রকম অধিকার তাদের কাছে ছিল না।উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে যে, তারা এই ধরনের অপরাধ আটকানোর জন্য বদ্ধপরিকর।

Back to top button