fbpx
টাইমলাইনবিনোদন

‘ছপক’ বয়কট, উত্তরপ্রদেশে ‘তানাজি’কে করমুক্ত করল আদিত্যনাথের সরকার

বাংলাহান্ট ডেস্ক: উত্তরপ্রদেশে করমুক্ত করা হল অজয় দেবগণের ছবি ‘তানাজি: দ্য আনসাং ওয়ারিয়ার’কে। উত্তরপ্রদেশ সরকারের তরফে মঙ্গলবার এই ঘোষনা করা হয়। দীপিকা পাডুকোনের ‘ছপাক’ মুক্তির আগেই থেকেই সেই ছবি বয়কট করার ডাক উঠেছিল গেরুয়া শিবিরে। কারনটা অবশ্যই জেএনইউ পড়ুয়াদের প্রতিবাদে দীপিকার সমর্থন। তার পরিবর্তে অজয় দেবগণের ছবিকে সমর্থন শুরু করে কেন্দ্রীয় শাসক দল। এবার সেই পরিপ্রেক্ষিতেই উত্তরপ্রদেশে এই ছবিকে করমুক্ত করার সিদ্ধান্ত নিল যোগী আদিত্যনাথের সরকার।

মঙ্গলবার উত্তরপ্রদেশ সরকারের টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে এই খবর জানানো হয়। উত্তরে অজয় দেবগণও টুইট করে ধন্যবাদ জানান যোগী সরকারকে। তাঁর ছবিটা একবার দেখার জন্য অনুরোধও জানান তিনি।

রিপোর্টে অনুযায়ী, প্রথম কয়েকদিনের বক্স অফিস কালেকশন অনুযায়ী অজয়ের তানাজির থেকে অনেকটাই পিছিয়ে রয়েছে দীপিকার ছপক। অনেকেই মনে করছেন কেন্দ্রীয় শাসক দলের ছপক বয়কটের জন্যই এমন দুরবস্থা হয়েছে। তবে বিজেপি দীপিকার ছবির বিরোধিতা করলেও তাঁর পাশে দাঁড়িয়েছেন বিরোধী দলেরা। দীপিকার সাহসী পদক্ষেপকে সমর্থন জানিয়ে আগেই মধ্যপ্রদেশে ছপককে করমুক্ত করেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী কমল নাথ। অভিনেত্রীকে সম্মানিত করার সিদ্ধান্তও নিয়েছে মধ্যপ্রদেশ সরকার। শুধু মধ্যপ্রদেশ নয়, দীপিকার পাশে দাঁড়িয়েছে ছত্তিশগড়, পুদুচেরিও।

শুক্রবার ছপক মুক্তি পাওয়ার পর কেন্দ্রীয় দক্ষতা উন্নয়ন মন্ত্রকের ‘স্কিল ইন্ডিয়া’র ভিডিও থেকে দীপিকাকে সরিয়ে দেওয়া হয়েছে। এরই মাঝে সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব ছপকের বিশেষ স্ক্রিনিংয়ের ব্যবস্থা করেছিলেন। পশ্চিমবঙ্গেও তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র ডেরেক ও ব্রায়েন নিজের টাকায় দীপিকার ছবি দেখার বন্দোবস্ত করেছিলেন।

Close
Close