fbpx
টাইমলাইন

লাগাতার হিংসার মাঝে ভাইরাল হল সৌভ্রাতৃত্বের ভিডিয়ো

বাংলাহান্ট ডেস্কঃ গত কয়েক দিনে লাগাতার হিংসার ঘটনা ঘটেছে দেশের রাজধানী দিল্লীতে। লাগাতার হিংসার জেরে রাজধানীতে এক কনস্টেবল সহ মৃত ২৪। এই উত্তাল সময়েই ভাইরাল হল এমন এক ভিডিয়ো যাকে বাহবা না দিয়ে থাকা যায় না। দেশের অখন্ডতা ও ভ্রাতৃত্বের অসাধারন বর্ণনা রয়েছে ভিডিয়ো জুড়ে।

ভিডিয়ো তে দেখা যাচ্ছে, দুটি গ্লাসের একটিতে মানুষের মুখ আঁকা , অপরটিতে রয়েছে বিভিন্ন ধর্মের মানুষের পোষাক। এক ব্য়ক্তি একটি গ্লাসের মধ্যে অপরটি্ দিয়ে নীচের গ্লাসটিকে ঘোরান। দেখা যায় সেই মানব মুখ , যে পোষাকের নীচে যাচ্ছে , সেই ধর্মের মতই দেখতে লাগছে তাকে। এ যেন লালনের সেই গানের কথাই আমাদের মনে করিয়ে দেয়, কেউ মালা কেউ তসবি গলা তাইতে লোকে ভিন্ন বলে।

ভিডিয়ো টিতে যে অডিও ব্যবহার করা হয়েছে সেটিও ও ভ্রাতৃত্বের দ্যোতক। অ্যায় বাতন মেরে বাতন, আবাদ রাহে তু । ভিডিয়ো টি শেয়ার করা হয়েছে বং বুক ( bong book) নামের এক ফেসবুক প্রোফাইল থেকে। এক ঘন্টায় প্রায় ১৯ হাজারের বেশী নেটিজেন দেখেছেন ভিডিয়োটি। শেয়ার হয়েছে ১১০০ বার।

প্রসঙ্গত,গত রবিবার দিল্লীর জাফরাবাদে (Zafarabad) সংশোধিত নাগরিকত্ব আইন (CAA) নিয়ে বিক্ষোভের জেরে দুটি গোষ্ঠীর মানুষের তুমুল সংঘর্ষ শুরু হয়। জ্বলতে শুরু করে দিল্লী। আধা সেনাবাহিনি দিয়েও যখন পরিস্থিতি সামাল দেওয়া গেল না, তখন ৪ টি জায়গায় কার্ফু জারী করা হল। এই হামলার জেরে এখনও অবধি প্রাণ হারিয়েছেন প্রায় ৩৫ জন মানুষ। আহত হয়েছেন প্রায় দু’শতাধিক মানুষ।

Back to top button
Close
Close