টাইমলাইনখেলাক্রিকেট

আইরিশদের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে খেলবেন না এই ভারতীয় ক্রিকেটার, প্রথম একাদশে হবে বড় বদল

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের শুরুটা জয় দিয়েই করেছে ভারত। যদিও ডাবলিনের দ্য ভিলেজ স্টেডিয়ামে ভারতকে বেশ কড়া প্রতিদ্বন্দিতা উপহার দিয়েছিল আয়ারল্যান্ড। কিন্তু দিনের শেষে দুই দেশের ক্রিকেটের মধ্যে যে বিশাল ফারাক তা আরেকবার প্রমাণিত হয়েছিল। বৃষ্টিবিঘ্নিত সেই প্রথম টি টোয়েন্টি ম্যাচে ৭ উইকেটে জয় পেয়েছে ভারত।

আজ ভারতীয় দলে একটি গুরুত্বপূর্ণ পরিবর্তন হতে পারে। অফফর্মে থাকায় রুতুরাজ গায়কোয়াড় কে এই ম্যাচে বসিয়ে দেওয়া হতে পারে। জায়গায় সুযোগ দেওয়া হতে পারে ভেঙ্কটেশ আইয়ারকে। আইপিএল টা খুব একটা ভালো যায়নি তার। কিন্তু জাতীয় দলের হয়ে শ্রীলংকা এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভদ্রস্থ পারফরম্যান্স করেছিলেন তিনি। তবে ওপেনিং না, তাকে মিডল অর্ডারেই দেখা যেতে পারে তাকে কারণ গত ম্যাচে দীপক হুডা ওপেনার হিসেবে একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। তাকে এই ম্যাচেও ওপেনার হিসেবেই সুযোগ দেওয়া হতে পারে।

অপরদিকে রুতুরাজ গায়কোয়াড় তার পুরোনো ছন্দে নেই। আইপিএলটা তার একেবারেই ভালো যায়নি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ইনিংসে অন একটিমাত্র হাফ সেঞ্চুরি করতে পেরেছিলেন তিনি। ২০২১ এ তিনি যা ফর্মে ছিলেন, এখন তার ছায়ামাত্র। ফরমের অভাবনীয় উন্নতি না ঘটলে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেকে কোনভাবেই দেখতে পাবেন না তিনি।

গত ম্যাচটি বৃষ্টির কারণে দেরি করে আরম্ভ হয় এবং যখন ম্যাচ শুরু হয় তখন তা ২০ ওভার থেকে কমে ১২ ওভারের হয়ে দাঁড়ায়। টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারত। শুরুতে বেকায়দায় পড়লেও শেষদিকে হ্যারি টেক্টরের দাপুটে ৬৪ রানের ইনিংসে ভর করে ১২ ওভারে ১০৮ রান তোলে আয়ারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে দীপক হুডার ৪৭-এ ভর করে ১০ ওভারের মধ্যে সেই রান তুলে নেয় ভারত। ওটাকে যোগ্য সঙ্গ দেন ঈশান কিষান এবং হার্দিক পান্ডিয়া। বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেন ভুবনেশ্বর কুমার এবং যুজবেন্দ্র চাহাল।

Related Articles

Back to top button