fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

বিধান সভায় বাগ বিতন্ডায় জড়িয়ে সিপিআই(এম) বিধায়ককে ধর্ষনের হুমকি দিলেন তৃণমূল বিধায়ক নার্গিস বেগম

বিধানসভায় বাজেট সংক্রান্ত আলোচনা চলাকালীন ঘটে গেলো বিতর্কিত ঘটনা। শনিবার বিধানসভায় বাজেট   নিয়ে বক্তব্য রাখছিলেন মেমারির তৃণমূল বিধায়ক নার্গিস বেগম। আর সেখানেই তিনি কু মন্তব্য করে বসেন, আর সেখান থেকেই শুরু হয় অশান্তি। তাতে আপত্তি তোলেন ধনেখালির তৃণমূল বিধায়ক অসীমা পাত্র। তৃণমূল বিধায়ক নার্গিস বেগমের খারাপ মন্তব্যে বেজায় চটে গিয়ে মন্তব্য করেন জামুরিয়ার সিপিএম বিধায়ক।

জাহানারা খান বলেন “যাদের যেমন সংস্কৃতি, তাদের তেমন ভাষা।” আর এর মধ্যেই দুজনের মধ্যে তর্ক বেধে যায় । আর তারপর অশান্তি শুরু হয়। । বাকবিতণ্ড চলাকালিন নার্গিস বেগম হঠাত জাহানারার উদ্দেশে বলে বসেন , “তোমার ধর্ষণ হবে।” আর এই মন্তব্যের পর শুরু হয় ঘোর নিন্দা । মন্তব্য শুনে জাহানারা খান বিধানসভার মধ্যেই কেঁদে ফেলেন। সেই নিয়ে শুরু হয় আরেক অধ্যায় । এরপর তিনি এসব সামলে  স্পিকারের কাছে নার্গিস বেগমের বিরুদ্ধে নালিশ করেন।

এখানে শেষ নয়, তৃণমূল বিধায়ক নার্গিস বেগমের এই মন্তব্যের প্রতিবাদ করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় নিজেই। প্রত্যেক বিধায়ককে নির্দেশদেওয়া হয়, নিজেদের আচরণ এবং ভাষা সংযত করার জন্য । এরপর স্পিকার  ব্যপারটা স্বাবাবিক করার জন্য সিপিএম বিধায়কের কাছে হাত জোড় করে ক্ষমা চাওয়ার নার্গিস বেগমকে নির্দেশ দেন ।

পরিস্থিতি বেগতিক দেখে চাপে পড়ে  ক্ষমা চেয়ে নেন নার্গিস বেগম । কিছুদিন আগেই ত্রিন্ন মুল সাংসদ মহুয়া মিত্রর কারাপ মন্তব্য করা নিয়ে তাকে সাবধান করেছিলেন  লোকসভার স্পিকার । েই আবার নিসানা ত্রিনমূলের দিকেই ।

 

Back to top button
Close
Close