টাইমলাইনপশ্চিমবঙ্গ

মুখ্যমন্ত্রীর সাধের বেঙ্গল সিলিকন ভ্যালিতে চড়ছে গরু, এখনো হয়নি কোনও কর্মসংস্থান! দেখুন ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) দিন কয়েক আগে নবান্ন থেকে ঘোষণা করেছিলেন যে, বেঙ্গল সিলিকন ভ্যালির (Bengal Silicon Valley) জন্য যেই ১০০ একর জমি বণ্টন করা হয়েছিল সেখানে কাজ প্রায় শেষের দিকে এবং আরও ১০০ একর জমির দাবি এসেছে আর তিনি সেই ১০০ একর জমি দিয়েও দিয়েছেন। মুখ্যমন্ত্রীর দাবির পর আমরা বেঙ্গল সিলিকন ভ্যালির কাজ দেখতে গিয়েছিলাম। সেখানে যা দেখলাম সেটার সম্পূর্ণ ভিডিও আপনাদের সামনে তুলে ধরছি।

বাংলা হান্টের সাংবাদিক বেঙ্গল সিলিকন ভ্যালির প্রোজেক্টের সামনে গিয়ে সেখানকার কাজ সরেজমিন নিজের ক্যামেরায় বন্দি করেছেন। আমাদের ক্যামেরায় ধরা পড়েছে যে, বেঙ্গল সিলিকন ভ্যালির বড় পোস্টার মুখ্যমন্ত্রীর ছবি দিয়ে বছর খানেক ধরে টাঙানোর পরেও সেখানে একটি ইট ও গাঁথা হয়নি।

সুবিশাল প্রাচির দিয়ে গোটা প্রোজেক্ট এরিয়া ঘিরে রাখা হয়েছে, তবে ঘেরা জায়গার ভিতরে গাছপালা আর গরু ছাড়া কিছুই দেখা যায়নি। মুখ্যমন্ত্রীর হোডিংয়ে পরিস্কার লেখা রয়েছে যে, কোন জায়গা কাকে দেওয়া হয়েছে। সেখানে রিলায়েন্স গোষ্ঠী, টাটা গোষ্ঠীর মতো আরও কিছু গোষ্ঠীর নামে বিল্ডিং অ্যালট করা রয়েছে দেখা গিয়েছে। কিন্তু বাস্তবে কারোর তরফ থেকেই বিল্ডিং আর বাস্তবায়ন করা হয়নি।

মুখ্যমন্ত্রী দাবি করেছিলেন যে, প্রতিশ্রুতি মতো তিনি বেঙ্গল সিলিকন ভ্যালি আইটি হাব গড়ে দেওয়া হয়েছে এবং সেখান থেকে প্রচুর কর্মসংস্থান হবে। তবে মুখ্যমন্ত্রীর দাবি ঠিক কতটা সত্য সেটা আজ ধরা পড়েছে বাংলা হান্টের ক্যামেরায়। বিমান বন্দর আর ইকো পার্কের পাশে গড়ে ওঠা মুখ্যমন্ত্রীর সাধের প্রকল্প আজও ফাঁকা মাঠ হয়েই আছে। তবে আগামী দিনে এখানে কর্মসংস্থান হলে যে রাজ্যবাসীর অনেক লাভ হবে সেটা বলাই বাহুল্য।

Related Articles