fbpx
টাইমলাইনবাজেট ২০২০বিনোদন

করোনা ভাইরাসকে ‘ধন‍্যবাদ’ জানিয়ে নেটিজেনদের তোপের মুখে বিদ‍্যা বালান

বাংলাহান্ট ডেস্ক: সারা বিশ্বে ব‍্যাপক হারে ছড়িয়ে পড়েছে মারাত্মক করোনা ভাইরাস। একের পর এক দেশ গ্রাসে চলে যাচ্ছে এই ভয়ংকর ভাইরাসের। বিশ্ব স্বাস্থ‍্য সংস্থা বা ওয়ার্ল্ড হেল্থ অরগানাইজেশন ইতিমধ‍্যেই ‘মহামারি’ ঘোষনা করেছে এই বিপর্যয়কে। চিন, ইতালি, ইরান পেরিয়ে ভারতেও হানা দিয়েছে প্রাণঘাতী করোনা। আর তার ভয়াবহতা থেকে বাঁচতে আঁটঘাট বেঁধে তৈরি কেন্দ্রীয় ও রাজ‍্য সরকারগুলি।
ইতিমধ‍্যেই লকডাউন ঘোষনা হয়ে গিয়েছে বেশ কিছু রাজ‍্যে। বাইরে বেরোনোয় কঠোর নিষেধাজ্ঞা জারি হয়েছে। সম্প্রতি প্রধানমন্ত্রী মোদী ঘোষনা করেছেন আগামী ১৪ এপ্রিল পর্যন্ত পুরো দেশেই মানা হবে লকডাউন। একে এক প্রকারের কার্ফু বলেই অভিহিত করেছেন তিনি। বন্ধ থাকবে সমস্ত পরিবহন, স্কুল, কলেজ, দোকানপাট। ছাড় রয়েছে শুধু অত‍্যাবশ‍্যকীয় পণ‍্যসামগ্রী ও জরুরি পরিষেবার ওপর।মোদীর এই সিদ্ধান্তকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন।


গোটা বিশ্বের অধিকাংশ দেশেই চলছে লকডাউন। মানুষ বেরোচ্ছে না রাস্তায়। তাই এখন সেখানে অবাধে ঘুরে বেড়াচ্ছে বন‍্যপ্রাণীরা। ভেনিসের ক‍্যানালে দেখা মিলছে ডলফিনদের। পরিবহন ব‍্যবস্থা স্তব্ধ হয়ে যাওয়ায় দূষনের মাত্রাও কমেছে ব‍্যাপকভাবে। বিজ্ঞানীরা বলছেন হিমবাহের গলনেও হ্রাস দেখা গিয়েছে। সম্প্রতি অভিনেত্রী বিদ‍্যা বালানও সমর্থন করলেন এই কথা। মানুষ বাইরে বেরোচ্ছে না তাই দূষন কম। তাই করোনা ভাইরাসকে ধন‍্যবাদ জানিয়ে একটি ভিডিও করা হয়েছে। আগেই এই বিষয়ে সতর্কবার্তা দেওয়া হয়েছিল তখন কেউ শোনেনি। এই ভাইরাসের জন‍্যই দূষন হ্রাস পেয়েছে। নিজের ইনস্টা হ‍্যান্ডেলে এই ভিডিওটি শেয়ার করেছেন বিদ‍্যা।

View this post on Instagram

A post shared by Vidya Balan (@balanvidya) on

আর এই ভিডিওর জন‍্যই তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে অভিনেত্রীকে। অনেকেই ‘অনুভূতিহীন’ বলেছেন বিদ‍্যাকে। অপর একজন জিজ্ঞাসা করেছেন, নিজের পরিবারের কেউ আক্রান্ত হলে কেমন লাগত তাঁর।

Back to top button
Close
Close