fbpx
টাইমলাইন

আমফানে ভগ্নস্তূপ কলকাতা বিমানবন্দর, ভাইরাল ভয়ংকর সেই ছবি ও ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ আমফানের ভয়াল থাবা থেকে রেহাই পেল না কলকাতার নেতাজি সুভাষ বোস আন্তর্জাতিক বিমানবন্দরও। কলকাতার ওপর প্রায় ১৩৩ কিলোমিটার প্রতি ঘন্টা গতি নিয়ে আছড়ে পড়ে মারাত্মক ক্রান্তীয় ঘুর্ণিঝড় আমফান৷ যার জেরে কার্যত ভগ্নস্তূপ বিমানবন্দর। দেখে বোঝার উপায় নেই এটি বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ বিমানবন্দর।

 

 

আমফানের জেরে জল থই থই গোটা বিমানবন্দর চত্বর। বেশ কয়েকটি জায়গায় ভেঙে পড়েছে শেড ও। ক্ষতিগ্রস্ত হয়েছে দাঁড়িয়ে থাকা বিমান গুলিও। সম্পূর্ণ ক্ষয়ক্ষতির হিসেব করতে কয়েকদিন সময় লাগবে বলেই জানিয়েছে বিমান বন্দর আধিকারিকরা।

প্রসঙ্গত, লকডাউনের চতুর্থ দফায় অন্যান্য অনেক সুযোগের সাথে ছাড় মিলতে পারে বিমান পরিষেবাতেও, এমনই জল্পনা চলছিল। এবার অসামরিক বিমান পরিষেবা মন্ত্রী হরদীপ সিং পুরী টুইট করে জানালেন পরিকল্পনার কথা।

ভারতের যুক্তরাষ্ট্রীয় কাঠামো মেনে নিয়েই মন্ত্রী জানিয়েছেন, দেশের অঙ্গরাজ্যগুলির থেকে মতামত নিয়ে তবেই চালু হবে বিমান পরিষেবা। তিনি লেখেন, অসামরিক বিমান পরিষেবা শুধু মাত্রে কেন্দ্রের হতে পারে না, যুক্তরাষ্ট্রীয় কাঠামো মেনে যে সব রাজ্যে বিমান ওঠা-নামা করবে তাদেরকেও প্রস্তুতি নিতে হবে। যদিও এই পরিস্থিতিতে কলকাতা বিমানবন্দর থেকে বিমান পরিষেবা কবে চালু করা যাবে এখনই বলা যাচ্ছে না।

 

Back to top button
Close
Close