fbpx
টাইমলাইনভাইরালভারত

ভাইরাল হল বাংলাদেশের পুলিশের দায়িত্ববোধ, নিজেকে পরিচয় দিলেন গণ কর্মচারী হিসাবে

বাংলাহান্ট ডেস্কঃ পুলিশের দাদাগিরি সহ্য করতে হননি এমন মানুষ হয়তো কমই আছেন। সাধারণ মানুষের নিরাপত্তার সেবায় নিয়োজিত পুলিশ কর্মচারিদের একটা বিরাট অংশই নিজেকে জনগনের সেবার কাজে নিযুক্ত মনে করেন না। তাদের কাছে গেলে বেশীরভাগ ক্ষেত্রেই হতে হয় পুলিশী হেনস্তার শিকার হতে হয়। এবার নিজের কর্তব্যের কথা মনে করে নিজেকে জনগনের কর্মচারি দাবি করে বাংলাদেশের এক পুলিশ অফিসার স্যার না ডাকতে অনুরোধ করলেন জনগনকে।

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শতবর্ষ হিসাবে বাংলাদেশ সরাকার এবছরকে ‘মুজিববর্ষ’ হিসাবে পালন করার সিদ্ধান্ত নিয়েছে। চলতি মুজিববর্ষে পুলিশের স্লোগান ছিল, ‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’। আশিকুর রহমান যেন সেই স্লোগানেরই বাস্তব মুখ ।

গোয়ালন্দঘাট থানার ফেসবুক আইডিতে নিজের অফিস কক্ষের দরজার সামনে টাঙানো একটি ব্যানারের ছবি পোস্ট করেন ওসি আশিকুর। যাতে লেখা রয়েছে, ‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার। ইহা একজন গণকর্মচারীর অফিস। যে কোনো প্রয়োজনে এ অফিসে ঢুকতে অনুমতির প্রয়োজন নেই। সরাসরি রুমে ঢুকুন। ওসি’কে স্যার বলার দরকার নাই।’

এ বিষয়ে ওসি আশিকুর এর বক্তব্য, ‘আমি তো প্রজাতন্ত্রের কর্মচারী। আমি তো বলব এটাই হওয়া উচিত। জনগনের ট্যাক্সের টাকায় আমাদের বেতন হয়। সুতরাং, জনগনকে সেবা করাই আমাদের কাজ।’ এই কাজ প্রশংসা কুড়িয়েছে বাংলাদেশ সহ বিভিন্ন দেশের মিডিয়ার। ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সেই পোস্ট টি। নেটীজেন্দের প্রসংসাও কুড়ীয়েছেন বাংলাদেশের এই পুলিশ অফিসার। আশিকুর রহমানকে ধন্যবাদ জানাচ্ছেন সাধারণ মানুষ থেকে নেট পাড়া।

Back to top button
Close
Close