টাইমলাইনভাইরাল

বাবা জেলে, মাও ছেড়ে চলে গিয়েছে, বন্ধু কুকুরের সঙ্গে রাস্তায় দিন কাটছে ১০ বছরের এই শিশু

viral photo : প্রতিদিনই নেটপাড়ায় নানান দৃশ্য উঠে আসে। ভাইরাল হওয়া সেই ছবি বা ভিডিও অনেক সময়েই আমাদের ব্যাথিত করে। সম্প্রতি কুকুরের সাথে এক শিশুর ফুটপাথে ঘুমানোর এমনই একটি ছবি ভাইরাল হয়েছে নেটপাড়ায়।

বাবা জেলে, মা ত্যাগ করে চলে গিয়েছে অন্যত্র; অসহায় খুদেকে রাত কাটাতে হচ্ছে কুকুরের সাথে। উত্তর প্রদেশের মুজফফর নগরের এই ঘটনা এই মুহুর্তে নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। ছবিটি ভাইরাল হওয়ার পরে, জেলা প্রশাসনও কুম্ভকর্ণ এর ঘুম থেকে জেগে উঠে পদক্ষেপ নেয়। শীর্ষ কর্মকর্তাদের নির্দেশে জেলা পুলিশ এই অসহায় শিশুটিকে খুঁজে পেয়েছিল।

পুলিশ যখন অসহায় শিশুকে রাস্তায় ঘুমানোর কারন জানতে চায় তখন সে গোটা ঘটনা পুলিশকে জানায়। এই অনাথ শিশুর নাম অঙ্কিত। বয়স ৯ থেকে ১০ বছর। সে জানিয়েছে, তার বাবা কারাগারে আছেন এবং মা চলে গেছেন।

এই নিষ্পাপ শিশুটি তার পরিবার বা বাড়ি ছাড়া কিছুই জানে না। সে একটি চায়ের দোকানে কাজ করে। সেই উপার্জন দিয়েই নিজের এবং পোষা কুকুরের পেট ভরায়। কুকুরটিকে সে ড্যানি বলে ডাকে। সে সারারাত এই শীতে একটি দোকানের সামনে শুয়ে থাকে। পোষা কুকুরটিই তার একমাত্র সঙ্গী।

বেশ কয়েকদিন আগে তোলা শিশুর এই ছবি ভাইরাল হয়। এর পরেই টনক নড়ে পুলিশের , জেলার এসএসপি অভিষেক যাদব শিশুটিকে খুঁজে বের করার জন্য একটি পুলিশ দল পাঠায়। পুলিশ শিশুটিকে শহর থেকে উদ্ধার করে। শিশুটি এখন শিশু ও মহিলা কল্যাণ বিভাগের তত্ত্বাবধানে রয়েছে, সেখানে তার থাকার পাশাপাশি জেলা প্রশাসনও সুশিক্ষার ব্যবস্থা করছে।

 

 

 

Related Articles