টাইমলাইনভাইরাল

করোনা আবহে চিকিৎসকই ‘দুর্গতিনাশিনী’, তুমুল ভাইরাল হল ছবি

viral photo: দেশে করোনা সংক্রমণের শুরু থেকেই লড়াই করছে চিকিৎসকরা। সাদা পোশাকের দেবতারা মহামারির বিরুদ্ধে লড়ে ফিরিয়ে এনেছেন লাখ লাখ জীবন। করোনা আবহে তাই তারাই দুর্গতিনাশিনী। সম্প্রতি দশহাতে চিকিৎসা সরঞ্জাম নিয়ে এক মহিলা চিকিৎসকের এমন ছবিই হল ভাইরাল।

মা দূর্গা দশভূজা। দশ হাতে তিনি লড়াই করেন অশুভ শক্তির বিরুদ্ধে। সন্তানকে দুর্গতি থেকে রক্ষা করেন বলেই তিনি দুর্গতিনাশিনী। করোনা অসুরের বিপক্ষে গত কয়েকমাস নাওয়া খাওয়া ভুলেছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। একের পর এক সংক্রমণে সহকর্মীদের মৃত্যু দেখেও পিছিয়ে যান নি তারা।

ক্লান্ত শ্রান্ত সেই করোনা যোদ্ধাদের ছবি বারবারই ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। কিন্তু এবার ক্লান্ত শ্রান্ত নয় দশ হাতে আর্তের সেবার ছবি ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। সারা দেশ যখন উৎসবের আনন্দে মেতে থাকবে তখন চিকিৎসকরা ব্যাস্ত থাকবেন মহামারির মোকাবিলায়। সেই বার্তা দিতেই অল ইন্ডিয়া মেডিক্যাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’ নামে একটি টুইটার হ্যান্ডলে এই ছবিটি পোস্ট করা হয়।

নবরাত্রির শুভেচ্ছা জানাতেই এই ছবিটি পোস্ট করা হয়। পোস্ট হওয়ার সাথে সাথেই তুমুল ভাইরাল হয়ে যায় ছবিটি। টুইটার থেকে ফেসবুক, হোয়াটসঅ্যাপেও ঘুরছে এই ‘চিকিৎসক অবতারের’ ছবি। নেটিজেনদের কথায় করোনা অসুরের মোকাবিলায় ডাক্তারেরাই দুর্গতিনাশিনী। নাহলে মহামারির কবলে এতোদিনে কত কোটি মানুষ মারা পড়তো তার ইয়ত্তা নেই।

Back to top button