টাইমলাইনভাইরাল

আখ চুরি করে খাচ্ছিল ছোট্ট হাতি, লোক দেখতেই পোলের আড়ালে লুকালো হাতি! হেসে লুটোপুটি নেটিজেনদের

viral photo : প্রতিদিন হাজার হাজার ছবি ও ভিডিও ভাইরাল হয় সামাজিক মাধ্যমগুলিতে। ভাইরাল হওয়া ছবি ও ভিডিওগুলির মধ্যে অনেকগুলিই পশু পাখির৷ তবে সবচেয়ে বেশি ভাইরাল হয় হাতিদের কীর্তিকলাপ। নানান দুষ্টুমি করে নেটপাড়ার বাসিন্দাদের মন জয় করে নেয় হাতিরা। সম্প্রতি তেমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ঘটনাটি ঘটেছে থাইল্যান্ডের  চিয়াং মাই শহরের কাছাকাছি একটি আখের ক্ষেতে। সেখানে রাতের অন্ধকারে এই ছোট্ট হাতি চুরি করে আখ খাচ্ছিল।  আলো যখন তার উপরে এসে পড়ল, তখন সে তার  একটি পাতলা বৈদ্যুতিক খুঁটির আড়ালে লুকিয়ে  এবং একেবারে কাঠের মতো স্থির হয়ে দাঁড়িয়ে রইল। কিন্তু সে বুঝতে পারে নি যে পোস্টের আড়ালে তার বিশাল চেহারা দেখা যাচ্ছে।

এই ছবিটি ১৫ নভেম্বর ফেসবুকে শেয়ার করা হয়েছিল। ২ হাজার ৭০০ এর বেশি প্রতিক্রিয়া এবং ১ হাজারের এরও বেশি শেয়ার হয়েছে ভিডিওটি।  এছাড়াও, অনেক ব্যবহারকারী এই বিষয়ে তাদের মতামত দেওয়ার সময় একই লিখেছিলেন – আমরা এটি মোটেও দেখতে পাচ্ছি না!

এর আগে দুষ্টুমির এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায়, মানব শিশুর মতই বস্তা মুড়ি দিয়ে এক বন্ধুকে ভয় দেখাতে যায় এক ওরাংওটাং। কখনো স্থির হয়ে দাঁড়িয়ে পড়ে, পা ধরেও টান দেয়। আবার বন্ধু এগিয়ে আসতেই এক্কেবারে ‘স্ট্যাচু’। তারপর বন্ধু যখন বুঝতে পারে বস্তাটি আসলে তাদেরই সঙ্গী, তারপর জড়িয়ে ধরে দুজনে মিলে লুটোপুটি। ওরাংওটাংয়ের এই দুষ্টুমি দেখে হেসে খুন নেটপাড়া।

ইতিমধ্যেই ৩৫ হাজার নেটিজেন দেখে ফেলেছেন এই ভিডিও। নেটপাড়ায় এই ওরাংওটাংয়ের ভিডিও দেখে নিজেদের বাড়ির শিশুদের দুষ্টুমির কথাই মনে পড়ছে নেটাগরিকদের। জানা যাচ্ছে, ২০২০ সালে এক বেসরকারি সংস্থা এই ভিডিওটি পোসড় করেছিল। সুশান্ত নন্দার পোস্ট হতেই ফের একবার আলোচনার কেন্দ্রে এই ওরাংওটাং।

 

Back to top button