টাইমলাইনভাইরাল

মানুষের আকারের ইঁদুর! মিলল নর্দমা পরিস্কারের সময়; তুমুল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

viral : ইঁদুর প্রাণীটি আমাদের খুবই পরিচিত। বাড়ির আনাচে কানাচে থেকে ড্রেন নর্দমা আবর্জনার স্তূপেই এদের বাস। শিয়ালদহ শাখায় যারা নিয়মিত যাতায়াত করেন, তারা অনেকেই দেখেছেন রেললাইনের ওপর বিশাল ইঁদুরের ছোটাছুটি। তা বলে মানুষের আকারের ইঁদুর! সামাজিক মাধ্যমে ভাইরাল হল তেমনই এক ছবি।

 

Picture courtesy : twitter

জানা যাচ্ছে, ভাইরাল হওয়া ছবিটি মেক্সিকোর। উচ্চতায় প্রায় ৫ ফুট এই ইঁদুরের সন্ধান পাওয়া গেছে নর্দমা পরিস্কারের সময়। ইঁদুরটিকে নর্দমা থেকে তুলতেই অনেক মানুষের ভিড় জমে যায়। অনেকেই সামাজিক মাধ্যমে সেই দৈত্যাকার ইঁদুরের ছবি পোস্ট করেন। যা আগুনের গতিতে ভাইরাল হয়ে যায় সাথে সাথে।

ইঁদুরটিকে ড্রেন থেকে তুলে জল দিয়ে ধুতেই সামনে এসেছে আসল তথ্য। এই ইঁদুর রক্তমাংসের নয়। আসলে এটি একটি ইঁদুরের প্রতিকৃতি। ইভলিন লোপেজ (Evelin López) নামের এক মহিলা এই দৈত্যাকার ইঁদুরটির শিল্পী।

জানা গিয়েছে, গত বছর হ্যালোউইনে এই দৈত্যাকার ইঁদুর মূর্তি তৈরি করেছিলেন লোপেজ। তারই পরবর্তীতে স্থান হয়েছিল ড্রেনে। তার এই শিল্পকর্ম এতটাই নিখুঁত যে অনেকেই একে আসল ইঁদুর ভেবে ভুল করে বসেন।

লোপেজ জানিয়েছেন ঝড়ে তার ঐ ইঁদুর হারিয়ে যায়। তিনি অনেক চেষ্টা করেও সেটি খু্ঁজে বার করতে পারেন নি। তিনি চান না তার এই শিল্পকর্ম নষ্ট হোক। নেটদুনিয়ার একাংশও এই শিল্পকর্মটিকে সংরক্ষণ করবার দাবি জানিয়েছেন। তবে কিভাবে এটি সংরক্ষিত হবে তা এখনো জানা যায় নি৷ তবে নেটদুনিয়ায় ইতিমধ্যেই সেলিব্রিটি হয়ে গিয়েছে এই মূর্তি

 

Back to top button