টাইমলাইনভাইরাল

সামাজিক মাধ্যম থেকে মেয়েদের ছবি চুরি করে নগ্ন ফটো তৈরি করে ভাইরাল করছে অ্যাপ

সামাজিক মাধ্যমে নগ্ন ছবি ভাইরাল (viral) হয়েছে এই খবর প্রায়ই পাওয়া যায়। অনেকের ব্যক্তিগত মুহূর্ত সামাজিক মাধ্যমে ফাঁস করে প্রতিশোধ যেমন নেওয়া হয় তেমনই ভুল করেও অনেকে ব্যক্তিগত ছবি শেয়ার করে ফেলেন সামাজিক মাধ্যমে। কিন্তু এবার একদল মানুষ নকল নগ্ন ছবি বানিয়ে তা সামাজিক মাধ্যমে ভাইরাল করে দিচ্ছে। বিশেষত যুবতী ও কিশোরী মেয়েদেরই টার্গেট করা হচ্ছে এই ক্ষেত্রে।

আমরা সকলেই কম বেশি সামাজিক মাধ্যমে নিজেদের ছবি শেয়ার করি। কিন্তু সম্প্রতি এমন একটি অ্যাপের কথা জানা গিয়েছে যার সাহায্যে কোনো মেয়ের সামাজিক মাধ্যমের ছবি চুরি করে তাকে নগ্ন ছবিতে রূপান্তর করা সম্ভব। আর একদল বিকৃত মস্তিষ্কের মানুষ এই অ্যাপের সাহায্যে এই কাজ করে সেই নগ্ন ছবি ভাইরাল করে দিচ্ছে সামাজিক মাধ্যমে।

জানা গেছে, আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে ছবিগুলিকে নগ্ন ছবিতে পরিবর্তন করা হচ্ছে। ডিপ ফেক নামের এক বিশেষ প্রযুক্তি ব্যাবহার করা হচ্ছে এক্ষেত্রে। যদিও প্রযুক্তিটি উদ্ভাবনের আসল কারন ছিল অন্য। তবে এই প্রযুক্তি আবিস্কারের পেছনে আসল উদ্দেশ্য ছিল অন্য।

এই প্রযুক্তির মাধ্যমে হাজার হাজার মেয়ের নগ্ন ছবি তৈরি করছে deep nudes অ্যাপ। আর সেই সব ছবি ভাইরাল করে দেওয়া হচ্ছে টেলিগ্রামের মতো প্ল্যাটফর্মে। জানা যাচ্ছে, বেশির ভাগ মেয়ের বয়সই ১৮ এর কম। তাদের অজান্তেই সোশ্যাল মিডিয়া থেকে ছবি চুরি করে নগ্ন ছবি বানিয়ে তা সামাজিক মাধ্যমে ভাইরাল করছে কিছু বিকৃত চরিত্রের অসামাজিক।

Back to top button