টাইমলাইনভাইরাল

তিমির লেজে আটকে অল্পের জন্য বাঁচল মেট্রো, দুর্ঘটনার ছবি ভাইরাল নেটদুনিয়ায়

viral photos : কথায় আছে ‘রাখে হরি মারে কে? ‘,  তবে নেদারল্যান্ডসে একটি মেট্রো রেল (metro rail) ভগবান নয় বাঁচাল তিমির লেজ। একটি মেট্রো ট্রেনের চালক ট্রেনের ওপর তার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিল, প্রচন্ড  গতিতে স্টেশন ভেঙে সেটি ভয়াবহ দুর্ঘটনার মুখে পড়বে , এমন সময় একটি ‘তিমির লেজ’ এই ট্রেনটিকে  থামিয়েছিল।

নেদারল্যান্ডসের রটারড্যাম শহরের এই মেট্রো রেলটি নিয়ন্ত্রণের বাইরে ছিল।  শেষ স্টেশনটি অতিক্রম করার পর এই ট্রেনটি হাওয়ায় ভাসছিল, এতে অনেক ক্ষতিও হতে পারে।  ডি’এ্যাকার্স নামে স্টেশনটি ভেঙে এই ট্রেনটি হাওয়া ভাসছিল তখন  ভাগ্যক্রমে একটি তিমির লেজের ভাস্কর্যটি  আশ্চর্যজনকভাবে এই মেট্রোর প্রথম বগিটিকে বাঁচিয়ে দেয়।

জানা যাচ্ছে , এই শিল্পকলাটি ২০ বছর আগে মেট্রো স্টেশনের কাছে একটি পার্কে তৈরি হয়েছিল।  দুটি বড় তিমির মাছের দৈত্যাকার লেক এই ভাস্কর্যে দেখা যায়।  এর মধ্যে একটি লেজ মেট্রো ট্রেনকে বাঁচিয়েছে। ঘটনায় ট্রেনটির চালক প্রাণে বেঁচে যান এবং কোনও আঘাত পাননি। তবে সে প্রচন্ড শকড ছিল। ট্রেনটিতে কোনো যাত্রীও ছিল না।

মেট্রোটিকে আশ্চর্যজনক ভাবে বাঁচালেও যিনি এই ভাস্কর্য তৈরি করেছিলেন তার মাথায় এমন কিছুই ছিল না। মেট্রোর এই অভিনব কায়দায় দুর্ঘটনা এড়ানোর ছবিগুলি নেটপাড়ায় পোস্ট হতেই তুমুল ভাইরাল হয়ে গিয়েছে।

 

Back to top button