টাইমলাইনভাইরালভিডিও

নিমিষের মধ্যেই গাছ বেয়ে উঠে গেল প্রকাণ্ড আকারের অজগর, হাড়হিম করা ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক: সাপ দেখে ভয় পান না এমন মানুষ খুবই কম আছেন। এই সরিসৃপদের তাই একটু এড়িয়েই চলতে চান সকলে। যদিও সব সাপই যে বিষধর এমনটা ভাবা উচিত নয়। পৃথিবীতে মোট যত প্রজাতির সাপ রয়েছে তার মধ্যে মাত্র কয়েকটির সাপের ছোবলেই জীবনহানির ভয় থাকে। সাপেদের দেখে যতই ভয় পাক না কেন মানুষ, সাপ বাস্তুতন্ত্রের একটি অতি গুরুত্বপূর্ণ অঙ্গ। ইঁদুরদের ধরে খেয়ে ফেলে বছরে কয়েক লক্ষ কেজি খাদ্যশস্য নস্ট হওয়ার হাত থেকে বাঁচায় সাপেরা।

সাপেদের জগতে আকার ও শক্তির জন্য অজগরের খ্যাতি জগৎবিখ্যাত। আর এবার স্যোসাল মিডিয়ায় ভাইরাল হল সেই অজগরেরই একটি ভিডিও। সম্প্রতি নিজের ট্যুইটার হ্যান্ডেলে একটি অজগরের ভিডিও পোস্ট করেন আইএফএস (Indian Forest Service) অফিসার সুশান্ত নন্দা। সেই ভিডিওটিতে দেখা যাচ্ছে প্রায় ১০ ফুট লম্বা একটি অজগর একটি গাছের গুঁড়ি বেয়ে উপরের দিকে উঠতে চেষ্টা করছে।

ভিডিওটি পোস্ট করে সুশান্ত নন্দা সাপ কীভাবে গাছে ওঠে সেই পদ্ধতিটিকেই বর্ণনা করেছেন। তিনি জানিয়েছেন, ‘ কনসারটিনা লোকোমোশন’ নামক এক আলোড়ন পদ্ধতিতেই গাছে চড়তে পারে সাপ। যদিও ভিডিওর শেষে মজা করে এই অজগরটিকে ‘পোল ডান্সার’ খেতাব দিয়েছেন নন্দা।

https://twitter.com/susantananda3/status/1478383299936636929?s=20

প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয় ভিডিওটি। বলা ভালো স্যোসাল মিডিয়ায় রীতিমতো সাড়া ফেলে দিয়েছে এই ভিডিও। প্রতিক্রিয়াও মিলেছে অগণিত। কেউ কেউ আবার ভয় পেয়ে মন্তব্যে জানিয়েছেন নিজেদের অনুভূতির কথা। কেউ আবার নেহাতই অভিভূত এমন এক অসাধারণ বন্য প্রাণীকে এভাবে দেখে। এখনও অবধি মোট ৫০ হাজার বারেরও বেশিবার দেখা হয়েছে ভিডিওটি।
দেখুন সেই ভিডিও

Related Articles

Back to top button