টাইমলাইনভারতভিডিও

‘অগ্নিপথ” বিরোধী হিংসাত্মক বিক্ষোভের মাঝে আটকে স্কুল বাস, পড়ুয়ার আর্তনাদের ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক : অগ্নিপথ (Agnipath Project) নিয়ে অগ্নিগর্ভ বিহার (Bihar) সহ আরও বেশ কিছু রাজ্য। ইতিমধ্যেই বিক্ষোভ হিংসাত্মক চেহারা নিয়েছে। বিহারের বেশ কিছু জেলায় জাতীয় সম্পত্তিতে অগ্নি সংযোগ করার ঘটনাও ঘটেছে। গত তিন দিন ধরে ব্যাপক ভাবে চলছে বিক্ষোভ। জানা যাচ্ছে আজ শুক্রবার সকাল থেকেই যুবকরা রাস্তায় নেমে এসে হিংসাত্মক কার্যকলাপ শুরু করে দেয়। আরা, সমস্তিপুর, বক্সার সহ একাধিক জেলায় ভাঙচুর চালায় বিক্ষোভকারীরা। এমনকি ট্রেনেও আগুন লাগিয়ে দেয় বলে খবর।

ইতিমধ্যেই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, বিহারের দ্বারভাঙ্গায় হিংসাত্মক বিক্ষোভের মধ্যে পড়ে যায় একটি স্কুল বাস। ওই বাসের মধ্যে চার পাঁচ জন স্কুল পড়ুয়াও রয়েছে। বাইরের পরিস্থিতি দেখে ভয়ে তারা কান্নাকাটি শুরু করেছে। সোশ্যাল মিডিয়ায় বহু মানুষ এই ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।

অন্যান্য রাজ্যে বিক্ষোভ দেখানো হলেও বিহারের পরিস্থিতি সবচেয়ে খারাপ। নীতীশ কুমারের সরকারের উপমুখ্যমন্ত্রী বিজেপি নেত্রী রেণুদেবীর পশ্চিম চম্পারণ জেলার বেতিয়ায় গ্রামের বাড়িতেও বিক্ষোভকারীরা হামলা চালায় বলে অভিযোগ। এমনকি হামলা হয়েছে লক্ষ্ণীসরাইয়ে বিজেপির পার্টি অফিসেও। বেগুসরাইতে কয়েকশো ছাত্র মূল সড়ক দখল করে রেখেছে।

বিহার লাগোয়া উত্তরপ্রদেশের বালিয়ায় স্থানীয় রেল স্টেশনে প্রচুর মানুষ জড়ো হয়ে প্রতিবাদ বিক্ষোভে সামিল হয়েছে বলে জানা যাচ্ছে। সরকার আশা করেছিল, ‘অগ্নিপথ’-এ নিয়োগে বয়সের ঊর্ধ্বসীমা বৃদ্ধির ঘোষণায় এই মারাত্মক বিক্ষোভে রাশ টানা যাবে। কিন্তু এখনও পর্যন্ত অভিজ্ঞতা উল্টো। আজ সকাল থেকে এ পশ্চিমবঙ্গেও নানা জায়গায় শুরু হয়েছে প্রতিবাদ বিক্ষোভ। অগ্নিপথ বিতর্কে বিজেপি অবস্থা বেশ কোনঠাসা বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

Related Articles

Back to top button