টাইমলাইনভারতভাইরালভিডিওরাজনীতি

অসমে বন্যা পরিদর্শনে গিয়ে উদ্ধারকর্মীর পিঠে চেপে ঘুরলেন বিজেপি বিধায়ক! ভিডিও ভাইরাল

বাংলাহান্ট ডেস্ক: ভারী বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে অসম। বন্যা বিধ্বস্ত রাজ্যের একাধিক এলাকা। এরকম পরিস্থিতিতে অসমের লুমডিং কেন্দ্রের বিজেপি বিধায়ক শিবু মিশ্রকে দেখা গেল উদ্ধারকর্মীর কাঁধে চেপে আসতে। রাজ্যের বিপর্যয় প্রতিক্রিয়া ফান্ডের নৌকা পর্যন্ত উদ্ধারকর্মীর কাঁধে চেপে আসেন বিধায়ক। সোশ্যাল মিডিয়ায় এই দৃশ্যের ভিডিও ভাইরাল হতেই নেটিজেনদের তীব্র কটাক্ষের মুখে পড়েছেন আসামের লামডিংয়ের বিধায়ক শিবু মিশ্র।

প্রবল বৃষ্টির জেরে বিপর্যস্ত আসামের ২৭টি জেলা। ক্ষতিগ্রস্ত হয়েছেন প্রায় ৭ লাখ মানুষ। হোজাই জেলার বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছিলেন শিবু মিশ্র। প্রসঙ্গত, মধ্য অসমের হোজাই জেলা বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত জেলার মধ্যে একটি। প্রাক-বর্ষার বৃষ্টিতে রাজ্যে ভয়াবহ পরিস্থিতি।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, কালো টিশার্ট এবং জলপাইরাঙা প্যান্ট পরিহিত এক উদ্ধারকর্মী সাদা টিশার্ট পরিহিত বিধায়ককে পিঠে করে একটি নৌকা পর্যন্ত নিয়ে যাচ্ছেন। জল উদ্ধারকর্মীর পায়ের পাতা ছুঁয়েছে মাত্র। পিছনে একদল পুলিশকে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। তাঁদেরও গোড়ালি পর্যন্ত ডুবে রয়েছে জলে।

ভিডিওতে দেখা গিয়েছে, শিবু মিশ্রকে একজন যুবক পিঠে করে গোড়ালি ডোবা জল পেরিয়ে একটি নৌকায় তুলছেন। পরে জানা যায়, ওই যুবক একজন উদ্ধারকর্মী। বিধায়কের কাণ্ড দেখে বৃহস্পতিবার অসমের কংগ্রেস সমালোচনায় মুখর হয়ে টুইটে বলে, ‘‌কাদায় পা ফেলার জন্য আমার জুতোও বেশ দামি!‌!‌ তাও আমি কারও পিঠে চেপে আসব না।’‌

এই ভিডিও প্রকাশ্যে আসতেই কটাক্ষের মুখে পড়েছেন বিধায়ক। বন্যা পরিদর্শন করতে এসেও বিধায়ককে গোড়ালি ডোবা জলে পিঠে চেপে ঘুরতে হচ্ছে দেখে হাসির রোলও উঠেছে যেমন তেমনি ক্রুদ্ধও হয়েছেন অনেকে।

জানা গিয়েছে যে, হোজাই এবং চাচার – এই দুটি জেলা সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রতি জেলায় ক্ষতিগ্রস্তের সংখ্যা ১ লাখের বেশি। নিহতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে আসাম সরকার।

Related Articles

Back to top button