টাইমলাইনভাইরাল

যতখানি সুন্দর ততখানিই ভয়ংকর! নেটপাড়া জুড়ে ভাইরাল এই নীল রঙের সাপের ভিডিও

প্রতিদিন কতই না ভিডিও ভাইরাল (viral video) হয়। ভাইরাল হওয়া ভিডিওগুলির মধ্যে যেমন মানুষের নানা রকম কীর্তিকলাপ থাকে তেমনই ভাইরাল হয় পশুপাখি। নানান কীর্তিকলাপের পাশাপাশি বেশ কিছু অদ্ভুত দর্শন পশুপাখিও ভাইরাল হয়। সম্প্রতি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে এমনই এক অদ্ভুত সাপ৷ সাধারণ সাপের মতো দেখতে হলেও এই সরীসৃপের গায়ের রং নীল।

বিশ্বে নীল সাপের সংখ্যা খুবই কম, এবং তাদের শরীরের বিরল নীল রঙ দেখলে মুগ্ধ না হয়ে উপায় নেই। এই জাতীয় একটি সাপ – একটি নীল পিট ভাইপার – বর্তমানে সোস্যাল মিডিয়াতে তুমুল ভাইরাল হয়েছে। উজ্জ্বল নীল রঙের এই সাপের সৌন্দর্য নিয়ে হাজার হাজার মানুষ মন্তব্য করেছে। ভিডিওতে একটি লাল গোলাপের উপর বসে থাকতে দেখা যায় নীল সাপটিকে।

তবে দেখতে সুন্দর হলেও এই সাপ মারাত্মক বিষাক্ত। এর বিষ শরীরে অভ্যন্তরীণ এবং বাহ্যিকভাবে মারাত্মক রক্তপাত ঘটায়৷ মস্কো চিড়িয়াখানা সূত্রে জানা যাচ্ছে, এই পিট ভাইপারের নীল রঙের প্রজাতিটি ইন্দোনেশিয়া এবং পূর্ব তিমুরের একটি বিষাক্ত পিট ভাইপার উপ-প্রজাতি। বেশিরভাগ সাদা-লিপযুক্ত পিট ভাইপারগুলি আসলে সবুজ, নীল বর্ণটি বেশ বিরল।

লাইফ অন আর্থ নামের একটি টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করা হয়েছে এই বিরলতম সাপটির ভিডিও। পোস্ট করার সাথে সাথেই তুমুল ভাইরাল হয়েছে এই ভিডিওটি। ইতিমধ্যেই প্রায় এক মিলিয়ন নেটাগরিক দেখে ফেলেছেন। ৯ হাজারের বেশি লাইক পড়েছে। সাড়ে তিন হাজারের বেশি নেটজনতা মন্তব্য করেছেন এই ভিডিওটিতে। প্রত্যেকেই এক বাক্যে এই অসাধারণ ‘ভয়ংকর সুন্দর’ এর প্রতি নিজেদের মুগ্ধতা ব্যক্ত করেছেন।

 

 

 

Back to top button