টাইমলাইনভাইরাল

ভাইরাল ভিডিও : ওজন লাখ কেজির ওপরে, লম্বায় ৮২ ফুট; বিরলতম নীল তিমি হল ক্যামেরাবন্দী

বাংলাহান্ট ডেস্ক, viral video :আমাদের পৃথিবীর ৩ ভাগ জল ও ১ ভাগ স্থল। এই বিশাল জলরাশির খুব কমই আমরা আজ পর্যন্ত জানতে পেরেছি। আধুনিক বিজ্ঞান এখনো পর্যন্ত যে সব রহস্যের সমাধান করতে পারেনি তা হল নীল তিমি।

বিশ্বের সব থেকে বড় প্রাণীকে নিয়ে এখনো কৌতুহলের সীমা নেই। বিশ্বের সব থেকে বড় প্রাণী হওয়ার সাথে সাথে নীল তিমি অত্যন্ত বিরল। পৃথিবীর খুব কম মানুষই এই বিশাল প্রানীটিকে দেখেছে। সম্প্রতি সামাজিক মাধ্যমে এক বিশাল নীল তিমির ছবি ভাইরাল হয়েছে। যা দেখা গিয়েছিল সিডনির উপকূলে।

এই তিমিটির সম্পর্কে বলার আগে নীল তিমি সম্পর্কে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য আপনাকে দিয়ে রাখি। এখনো পর্যন্ত ৭৫টি তিমির প্রজাতির অস্তিত্ব পাওয়া গিয়েছে। যার মধ্যে আকার আয়তনে নীল তিমিই সব থেকে বড়। হাতির থেকেও কয়েক গুন বড় এই সামুদ্রিক স্তন্যপায়ী ৮০ থেকে ৯০ বছর পর্যন্ত বাঁচে। দীর্ঘতম নীল তিমিটি একটি স্ত্রী নীল তিমি যেটি দৈর্ঘ্যে ২৯·৫ মিটার এবং ওজনে ১৮০ টন।একটি পূর্ণবয়স্ক নীল তিমি দিনে গড়ে প্রায় ৮ টন খাবার খেতে পারে।

সম্প্রতি যে নীল তিমিটি ক্যামেরা বন্দী হয়েছে তার দৈর্ঘ্য ৮২ ফুট। আনুমানিক ওজন ১ লাখ কেজির বেশি। এক ব্যাক্তি আকাশ থেকে তোলা এই প্রানীর ভিডিও ইন্সটাগ্রামে ছাড়তেই তা তুমুল ভাইরাল হয়ে যায়। ভিডিওতে দেখা যায় কয়েক মুহুর্তের জন্য জলের ওপরে ভেসে উঠেই ফের গভীর নীল সমুদ্রের বুকে ডুব দেয় তিমিটি। এমন দৃশ্য ক্যামেরাবন্দী করে নিজেকে ভাগ্যবান মনে করছেন স্বয়ং চিত্রগ্রাহক। দেখুন ভাইরাল হওয়া বিশাল এই নীল তিমিকে

 

 

Back to top button