টাইমলাইনভারতভিডিও

সাইকেল, ঘোড়া অতীত! এবার ট্রেনে প্রকাণ্ড ষাঁড় নিয়ে উঠলেন ব্যক্তি! যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি! ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক : শ্রাবণ মাসেই ট্রেনের যাত্রীদের সঙ্গে ভ্রমণসঙ্গী হলেন শিবের বাহন নন্দী। শুনতে অবাক লাগলেও বাস্তবিকই একটি ষাঁড়কে ট্রেনে সফর করতে দেখা গেল । আর যাত্রীবাহী লোকাল ট্রেনের ঘটে যাওয়া সেই ঘটনার ভিডিও হু হু করে ভাইরাল হয়েছে। কিন্তু, অনেকের মনেই প্রশ্ন আসতে পারে শ্রাবণ মাস চলছে বলেই কী ভগবান শিবের সাথে দেখা করতে নন্দীর এই সফর? না না , তা নয় । ঘটনা অবশ্য বেশ খানিকটা আলাদা।

ঝাড়খণ্ডের সাহেবগঞ্জ থেকে বিহারের জামালপুরের মধ্যে ইএমইউ যাত্রীবাহী ট্রেনে ঘটেছে এই ঘটনা। ষাঁড় টি ট্রেনে নিজে নিজে নয় বরং তাকে ট্রেনে তোলা হয়েছিল জোর জবরদস্তি। হ্যাঁ ঠিকই শুনেছেন, ট্রেনের যাত্রীদের দাবি, দশ বারো জন লোক মিলে একটা দড়িতে বেঁধে ষাঁড়টিকে টেনে হিচরে জোর জবরদস্তি ট্রেনে তুলে দেয় এবং ঠিক দরজার সামনে ট্রেনের সিটের সাথে তাকে বেঁধেও রাখে। এরপর বেঁধে রাখা অবস্থাতে সারটিকে ট্রেনের মধ্যে ছেড়ে দিয়ে ট্রেন থেকে নেমে যান সেই ১০-১২ জনের দলটি।

শুধু তাই নয়, সব্বাইকে অবাক করে দিয়ে ঠিক নেমে যাওয়ার আগে তারা ট্রেনে থাকা যাত্রীদের বলে দিয়ে যায় যে ষাঁড়টিকে যেন সাহেবগঞ্জে নামিয়ে দেওয়া হয়। এই পুরো ঘটনার আকস্মিকতায় হতবাক হয়ে যান ট্রেনে থাকা যাত্রীরা। তাদের দাবি সেই সময় কোন জিআরপি বা কোন টিটি ট্রেনের মধ্যে বা স্টেশনে না থাকায় ওই ১০-১২ জন অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ করতে পারেননি যাত্রীরা। তারা জানিয়েছেন এর আগে তারা এমন কোন ঘটনার সম্মুখীন হননি।

তবে কি এমন কারণ ছিলো যে সেই ষাঁড়টিকে তোলা হলো ট্রেনে? আর কেনই বা তারা ট্রেনে তুলে বেঁধে রেখে তাকে ছেড়ে চলে গেলেন? আবার বলেও গেলেন তাকে সাহেবগঞ্জ এ নামিয়ে দিতে! ভাবছেন তো , ঘটনা আসলে ঠিক কি?

অনুমান করা হচ্ছে সেই ১০-১২ জনের দলটি সেই সময় ছিল নেশাগ্রস্ত অবস্থায় এবং নেশার ঘোরেই তারা এই কাজ করেছে। যাত্রীদের দাবি সেই সময়ে ট্রেনে যেহেতু কোন জিআরপি ছিল না তাই সেই ১০-১২ জনের দলের বিরুদ্ধে তারা কোন অভিযোগ দায়ের করতে পারেননি। বিহারের এই ঘটনায় কোনও অভিযোগ দায়ের হয়েছে কিনা বা কাউকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যায়নি।

ঘটনায় সবাই ভীত হলেও কেউ কেউ আবার সাহস করে ষাঁড়টির সাথে সেলফিও তোলেন ।তবে , ষাঁড়টি কোনো ক্ষতি করেনি কারোর , সে চুপচাপ দাঁড়িয়ে ছিল । ঘটনাস্থলে উপস্থিত একজন যাত্রী বুদ্ধি করে পুরো ঘটনার একটি ভিডিও তুলে রাখেন তার ফোনে। আর মুহূর্তেই টা ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

 

Related Articles