টাইমলাইনভাইরালভিডিও

দুই বিড়াল ছানাকে দুধ পান করাচ্ছে ‘মা কুকুর”, মাতৃস্নেহর ভাইরাল ভিডিও দেখে আবেগে ভাসল নেটদুনিয়া

বাংলা হান্ট ডেস্কঃ সোশ্যাল মিডিয়া কিংবা খবরের কাগজে চোখ রাখলে আমাদের সামনে কতই না বৈচিত্র্যময় ভিডিও উঠে আসে! কখনো দুটি প্রাণীর মধ্যে হিংস্রতার লড়াই তো কখনো আবার তাদের মধ্যে খুনসুটির চিত্র ধরা পড়ে। সেগুলি কখনো আমাদের হাসির কারণ হয়ে ওঠে তো কখনো আবার এসকল ভিডিও দেখে গা শিউরে ওঠে। তবে সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হয়ে উঠেছে, তা আপনাকে আবেগঘন করে তুলবেই।

কথিত আছে যে, মানুষ হোক কিংবা অন্যান্য যে কোন পশু-পাখি, মায়ের মমতা এবং ভালোবাসা সবক্ষেত্রেই সমান থাকে; যে কোন প্রাণীর ক্ষেত্রেই তা হয় নিখাদ এবং নিঃস্বার্থ। এর প্রমাণ আমরা বহুক্ষেত্রেই পেয়ে থাকি। সম্প্রতি ভাইরাল ভিডিওয় দেখা যাচ্ছে, রাস্তার মধ্যে একটি কুকুর শুয়ে রয়েছে এবং হটাৎই সেখানে আগমন ঘটে দুই বিড়াল ছানার। এই পর্যন্ত সবকিছু স্বাভাবিক ছিলো। কিন্তু এরপরেই এমন এক দৃশ্য দেখা যায়, যা বর্তমানে অবাক করে তুলেছে সকল নেট ব্যবহারকারীদের।

ভিডিওর পরবর্তী অংশে ওই দুই বিড়াল ছানাকে কুকুরটির দুধ পান করতে দেখা যায়। তারা বেশ আনন্দের ছলেই প্রাণীটির দুগ্ধ পানে মন দেয়। এই সময় অনেকের মনে হতে শুরু করে যে, এবার হয়তো তাদের তাড়া করবে কুকুরটি; কিন্তু সেই ধারণাকে ভুল প্রমাণ করে কুকুরটি সেই ছোট্ট দুই প্রাণীকে কোনো রকম বাধা দেয় না। এভাবেই ভিডিওর মাধ্যমে কুকুরের মাতৃত্বের যে চিত্র উঠে এসেছে, তা দেখে আবেগঘন হয়ে পড়েছে সকলে।

ভিডিওটি পোস্ট করার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে ওঠে। এক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী লেখেন, “পশুর মধ্যে এতটা মানবিকতা। কিন্তু পৃথিবীর সবথেকে বেশি বুদ্ধিজীবী মানুষের মধ্যে যদি 10% লোক এই মানসিকতা দেখাতেন, প্রচুর গরীব-দুঃখী ও অসহায়রা একটু ভালো থাকতেন। তাই সমাজের নাগরিকদের কাছে অনুরোধ আমরা সবাই চলে যাবো, কেউ পয়সা নিয়ে যাব না যদি পারেন অসহায় দরিদ্রদের কিছু সাহায্য করে যাবেন।” এছাড়াও অনেকে লাইক ও কমেন্ট করে নিজেদের ভালোবাসা উজাড় করে দিয়েছেন।

Related Articles

Back to top button